Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হ্যাটট্রিক করে পেলেকে টপকালেন মেসি

স্পোর্টস ডেস্ক
১০ সেপ্টেম্বর ২০২১ ০৭:৫৭

এবারের মতো আন্তর্জাতিক ফুটবলের বিরতির ইতি ঘটল। আর এই সময়টাও হেলায় যেতে দিলেন না লিওনেল মেসি। বলিভিয়ার বিপক্ষে দুর্দান্ত এক হ্যাটট্রিকে আর্জেন্টিনাকে জেতালেন। আর সেই সঙ্গে পেলেকে ছাড়িয়ে লাতিন আমেরিকার সর্বোচ্চ গোলদাতা বনে গেলেন তিনি। পেলের রেকর্ড ছাড়িয়ে নতুন এক রেকর্ড গড়লেন লিওনেল আন্দ্রেস মেসি।

বলিভিয়ার বিপক্ষে ম্যাচের শুরুতেই দুর্দান্ত এক গোলে দলকে এগিয়ে নিলেন লিওনেল মেসি। পরে দ্বিতীয়ার্ধের শুরুতে করলেন আরেকটি। এরই সঙ্গে পেলেকে ছাড়িয়ে যান মেসি। আর শেষ দিকে আরও এক গোল করে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন এবং নিজেকে আরও এক ধাপ এগিয়ে নিয়ে যান।

স্তাদিও মনুমেন্তালে বাংলাদেশ সময় শুক্রবার ভোরে শুরু হওয়া বিশ্বকাপ বাছাইয়ে ম্যাচের চতুর্দশ মিনিটে প্রায় ২০ গজ দূর থেকে জোরালো শটে পেলেকে স্পর্শ করেন মেসি। আর ৬৪তম মিনিটে লাওতারো মার্তিনেসের সঙ্গে বল দেওয়া নেওয়া করে কিংবদন্তিকে ছাড়িযে যান তিনি। মেসির এই হ্যাটট্রিকের রাতে বলিভিয়াকেও হেসেখেলে হারিয়েছে আর্জেন্টিনা। ৩-০ গোলে জিতেছে আলবিসেলেস্তিরা।

জাতীয় দলের হয়ে আর্জেন্টিনা অধিনায়কের গোল হলো ৭৯টি। ১৯৫৭-৭১ মেয়াদের ক্যারিয়ারে ৯২ ম্যাচ খেলে রেকর্ডটি গড়েছিলেন একমাত্র ফুটবলার হিসেবে তিনটি বিশ্বকাপ জয়ী পেলে। রেকর্ডটি ভাঙতে মেসির লাগলো ১৫৩ ম্যাচ।

সারাবাংলা/এসএস

টপ নিউজ পেলে লিওনেল মেসি সর্বোচ্চ গোলদাতা হ্যাটট্রিক


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর