Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শানাকার নেতৃত্বে বিশ্বকাপ দল শ্রীলংকার, বাকি আনুষ্ঠানিক ঘোষণা

স্পোর্টস ডেস্ক
১১ সেপ্টেম্বর ২০২১ ১০:৪৬

কদিন আগেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক মাহেশ থিকশানার। এর মধ্যেই চমক দিয়ে শ্রীলংকার টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে ঢুকে পড়েছেন রহস্যময় এই স্পিনার। শ্রীলংকান ক্রিকেট বোর্ড (এসএলসি) আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের মূল দলের সঙ্গে চারজন রিজার্ভ খেলোয়াড় নিয়েই দল সাজিয়েছে। বিশ্বকাপে লংকানদের নেতৃত্বে থাকবেন দাসুন শানাকা।

যদিও তা আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেয়নি তারা। আইসিসির নিয়ম অনুযায়ী ১০ সেপ্টেম্বর (শুক্রবার) ছিলো বিশ্বকাপ স্কোয়াড ঘোষণার শেষ দিন। তবে দেশের ক্রীড়ামন্ত্রীর অনুমোদনের অপেক্ষায় থাকায় এখনও তা ঘোষণা করতে পারেনি এসএলসি।

তবে এরই মধ্যে জানা গেছে কোন ১৫ জন থাকবে শ্রীলংকার বিশ্বকাপ দলে এবং কোন ৪ জনকে নিয়ে যাওয়া হবে রিজার্ভ হিসেবে। এই দলে চমক হিসেবেই জায়গা পেয়েছেন মাহেশ থিকশানা এবং ভানুকা রাজাপাকশে। এছাড়া কামিন্দু মেন্ডিসও নিজের অলরাউন্ড সামর্থ্যের প্রমাণ দিয়ে সুযোগ পেয়েছেন দলে।

বোর্ডের নিষেধাজ্ঞায় থাকা নিরোশান ডিকভেলা, কুশল মেন্ডিস এবং দানুশকা গুনাথিলাকা জায়গা পাননি বিশ্বকাপ স্কোয়াডে। তাদের সঙ্গে অভিজ্ঞ পেসার নুয়ান প্রদীপকে মূল দলে জায়গা না দিলেও রিজার্ভ খেলোয়াড় হিসেবে দলে রেখেছে লংকান বোর্ড।

আগামী ১৮ অক্টোবর নামিবিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে শ্রীলংকার বিশ্বকাপ যাত্রা। প্রথম রাউন্ডে তাদের গ্রুপের অন্য দুই সদস্য আয়ারল্যান্ড ও নেদারল্যান্ডস। বিশ্বকাপের আগে ৭ ও ৯ অক্টোবর ওমানের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে লঙ্কানরা।

শ্রীলংকার সম্ভাব্য বিশ্বকাপ দল: দাসুন শানাকা (অধিনায়ক), ধনঞ্জয় ডি সিলভা, আভিশকা ফার্নান্দো, চারিথ আসালাঙ্কা, কামিন্দু মেন্ডিস, ভানুকা রাজাপাকশে, কুশল পেরেরা, দিনেশ চান্দিমাল, ভানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুনারত্নে, দুশমন্ত চামিরা, আকিলা ধনঞ্জয়, মাহেশ থিকশানা, বিনুরা ফার্নান্দো ও প্রবীণ জয়াবিক্রম।

রিজার্ভ: নুয়ান প্রদীপ, পুলিনা থারাঙ্গা, লাহিরু মাদুশাঙ্কা ও লাহিরু কুমারা।

সারাবাংলা/এসএস

টি-টোয়েন্টি বিশ্বকাপ দাসুন শানাকা শ্রীলংকা শ্রীলংকার দল ঘোষণা


বিজ্ঞাপন
সর্বশেষ

৮ বিভাগেই বৃষ্টির পূর্বাভাস
১১ সেপ্টেম্বর ২০২৪ ১১:২৬

সম্পর্কিত খবর