Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মেসি-নেইমারকে ছাড়াই পিএসজির দুর্দান্ত জয়

স্পোর্টস ডেস্ক
১২ সেপ্টেম্বর ২০২১ ০০:০৩

লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ খেলে এখনও ঠিকমতো বিশ্রাম নেওয়া হয়নি লিওনেল মেসি এবং নেইমার জুনিয়রদের। তাই তো প্যারিস সেইন্ট জার্মেইর হয়ে ক্লেরমন্তের বিপক্ষে মাঠে দেখা যায়নি তাদের। কিন্তু তাদের ছাড়াও নবাগত প্রতিপক্ষের বিপক্ষে গোল উৎসব করেছে পিএসজি। ঘরের মাঠে ৪-০ গোলের বড় জয় পেয়েছে কিলিয়ান এমবাপেরা।

গত মৌসুমে লিগ হাতছাড়া করার পর ২০২১/২২ মৌসুমের শুরু থেকেই লিগ ওয়ানের দিকে নজর প্যারিসিয়ানদের। তাই তো মাউরিসিও পচেত্তিনোর অধীনে নতুন মৌসুমে লিগে টানা পঞ্চম জয়ের তুলে নিল পিএসজি। এদিন প্যারিসিয়ানদের হয়ে জোড়া গোল করেন অ্যান্ডার হেরেরা আর একটি করে করেন কিলিয়ান এমবাপে ও ইদ্রিস গেয়ি।

বিজ্ঞাপন

ঘরের মাঠে ম্যাচের ১২তম মিনিটেই দারুণ এক গোলের সুযোগ তৈরি করে পিএসজি। ফ্রিকিক থেকে দারুণ এক বল প্রতিপক্ষের ডি-বক্সের ভেতরে পাঠান কিলিয়ান এমবাপে। তার ভাসানো বলে দুর্দান্ত হেডও করেন পিএসজি অধিনায়ক মার্কুইনস। তবে তার হেড রুখে দিয়ে ক্লেরমন্তকে এ যাত্রায় রক্ষা করেন গোলরক্ষক।

তবে ম্যাচের ২০তম মিনিটে এসে আর ক্লেরমন্তকে ম্যাচে ধরে রাখতে পারেননি গোলরক্ষক। ডান প্রান্ত থেকে আশরাফ হাকিমির মাটি কামড়ানো ক্রস বিপদমুক্ত করতে গিয়ে ব্যর্থ হন ক্লেরমন্তের ডিফেন্ডার। ফিরতি বল পেয়ে দারুণ এক হেডে বল জালে জড়ান অ্যান্ডার হেরেরা আর পিএসজিকে এগিয়ে নেন ১-০ ব্যবধানে।

লিড নেওয়ার মিনিট দশেক পরে ম্যাচের ৩১তম মিনিটে লিড দ্বিগুণ করে পিএসজি। এবারেও গোলদাতা অ্যান্ডার হেরেরা। মার্কুইনসের দারুণ এক বল ধরে আক্রমণে যান কিলিয়ান এমবাপে। ডান দিকে জায়গা করে নিয়ে ডি-বক্সের ভেতর শট নেন এমবাপে কিন্তু তার শট রুখে দেন ওগিয়ের। ফিরতি বল ছয় গজের ভেতর পেয়ে ট্যাপ ইনে বল জালে জড়ান হেরেরা।

বিজ্ঞাপন

বিরতির পর আক্রমণের ধারা ধরে রাখে প্যারিসিয়ানরা। তৃতীয় গোলের দেখা পেতে তাই আর বেশি সময় অপেক্ষা করতে হয়নি। ৫৫তম মিনিটে ক্লেরমন্তের রক্ষণের উপর দিয়ে লম্বা করে বল বাড়ান জুলিয়ান ড্রাক্সলার। তার বল ধরে দ্রুত গতিতে আক্রমণে ওঠেন কিলিয়ান এমবাপে। দুই ডিফেন্ডারের মাঝখান দিয়ে বল নিয়ে গোলরক্ষককে তার লাইন থেকে টেনে বের করে এনে বাঁ দিকে ঢুকে খালি জালে বল জড়ান এই ফ্রেঞ্চ তারকা ফরোয়ার্ড। আর তাতেই পিএসজি এগিয়ে ৩-০ ব্যবধানে।

এরপর খেলার ৬৪তম মিনিটে নিজের দ্বিতীয় গোল থেকে নিজেকেই বঞ্চিত করেন কিলিয়ান এমবাপে। ইদ্রিস গেয়ির দারুণ এক বল পেয়ে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে চিপ করতে গিয়ে লক্ষ্যভ্রষ্ট শট নেন এমবাপে। কিন্তু এর এক মিনিট পরেই দলের চতুর্থ গোলের সুযোগটা তৈরি করেন সেই এমবাপেই।

৬৫তম মিনিটে নিজের গতি কাজে লাগিয়ে ডি বক্সে ঢুকে পড়ে ডান পায়ের দারুণ এক শট নেন এমবাপে। ঝাপিয়ে পড়ে এমবাপের শট ঘুষিতে ফেরান ক্লেরমন্ত গোলরক্ষক। কিন্তু ফিরতি বল পেয়ে যান ইদ্রিস গেয়ি, লাফিয়ে উঠে হেড করে বল জালে পাঠিয়ে পিএসজির ৪-০ ব্যবধানের জয় নিশ্চিত করেন এই মিডফিল্ডার।

এই জয়ে লিগ ওয়ানের প্রথম পাঁচ ম্যাচের সবকটিতে জিতে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে প্যারিসিয়ানরা।

সারাবাংলা/এসএস

কিলিয়ান এমবাপে পিএসজি বনাম ক্লেরমন্ত ফুট প্যারিস সেইন্ট জার্মেই ফ্রেঞ্চ লিগ ওয়ান

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর