Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লেস্টারের বিপক্ষে কষ্টার্জিত জয় ম্যানসিটির

স্পোর্টস ডেস্ক
১২ সেপ্টেম্বর ২০২১ ০০:২৮

লেস্টার সিটির মাঠে ম্যাচের ৬১ শতাংশ বল নিজেদের দখলে রেখে একের পর এক আক্রমণ করে গেছে ম্যানচেস্টার সিটি। কিন্তু কিছুতেই ফক্সদের জমাট রক্ষণে ফাটল ধরাতে পারছিল না সিটিজেনরা, প্রথমার্ধে সেটা পারেওনি। বিরতির পর ম্যানচেস্টার সিটিকে লিড এনে দেন বার্নার্দো সিলভা। পর্তুগিজ এই মিডফিল্ডারের একমাত্র গোলেই লেস্টার সিটির মাঠ থেকে পূর্ণ তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ল চ্যাম্পিয়ন ম্যানসিটি।

টটেনহাম হটস্পার্সের বিপক্ষের ১-০ গোলের ব্যবধানে হেরে ২০২১/২২ মৌসুমের প্রিমিয়ার লিগ শুরু করে ম্যানচেস্টার সিটি। এরপর টানা দুই ম্যাচে প্রতিপক্ষের জালে পাঁচটি করে গোল করে সিটিজেনরা। যার মধ্যে ছিল নরউইচ সিটি এবং আর্সেনাল। এরপর লিগের চতুর্থ ম্যাচে এসে লেস্টারের বিপক্ষে তাদের মাঠ থেকেই ১-০ গোলের জয় ছিনিয়ে এনেছে পেপ গার্দিওলার দল।

বিজ্ঞাপন

লাতিন আমেরিকার খেলোয়াড়দের ছাড়াই দল সাজানোর যে শঙ্কার সৃষ্টি হয়েছিল তা শেষ পর্যন্ত কেটে যায়। আর প্রধান গোলরক্ষক এডারসন মোরেয়াস এবং স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুসকে প্রথম একাদশে রেখেই দল সাজান গার্দিওলা।

শুরু থেকেই জেসুস, জ্যাক গ্রিলিশ ও বাঁর্নার্দো সিলভার একের পর এক আক্রমন একাই রুখে দেন লেস্টার গোলরক্ষক ক্যাস্পার স্মাইকেল। তবে আক্রমণের দিক দিয়ে খুব বেশি পিছিয়ে ছিল না লেস্টারও। প্রথমার্ধে মাত্র দুটি শট নেওয়া লেস্টার দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে যেতে পারত। কিন্তু জেমি ভার্ডির ডি-বক্সে নেওয়া ক্রসে হার্ভে বার্নসের হেড লাগে ক্রসবারে। একটু পর ভার্ডি জালে বল পাঠালেও অফসাইডের পতাকা তোলেন লাইন্সম্যান।

এরপর ভাগ্য খুলে যায় সিটিজেনদের। ম্যাচের ৬২তম মিনিটে বার্নার্দো সিলভার গোলে কিং পাওয়ার স্টেডিয়ামে লিড নেয় সিটিজেনরা। গ্রিলিশের বাড়ানো বল ডি-বক্সের সামনে পান রদ্রি। বল পেয়ে দারুণ এক শটও নেন এই স্প্যানিশ মিডফিল্ডার। তবে তার ডিফেন্ডার রুখে দিলে ফিরতি বল পান বার্নার্দো সিলভা। ডি-বক্সের ভেতর দারুণ এক বল পেয়ে তা জালে জড়িয়ে চ্যাম্পিয়নদের ১-০ গোলের লিড এনে দেন বার্নার্দো সিলভা।

বিজ্ঞাপন

খেলার বাকি সময়ে দুই দলই পেয়েছিল একাধিক সুযোগ। তবে লেস্টারকে আর ম্যাচে ফিরতে দেননি ম্যানসিটি গোলরক্ষক এডারসন। আর শেষ দিকে গ্রিলিশের শট রুখে দিয়ে গোল ব্যবধান আর বাড়তে দেননি স্মাইকেল।

প্রিমিয়ার লিগের প্রথম চার ম্যাচে তিনটি জয় ও একটি হারে ৯ পয়েন্ট নিয়ে তিনে আছে ম্যানচেস্টার সিটি। দিনের অন্য ম্যাচে নিউক্যাসল ইউনাইটেডকে ৪-১ গোলে হারিয়ে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার ইউনাইটেড। জোড়া গোল করে ওল্ড ট্রাফোর্ডে রাজসিক প্রত্যাবর্তন ঘটেছে ক্রিস্টিয়ানো রোনালদো। রেড ডেভিলদের সমান চার ম্যাচে তিন জয়, এক ড্র’তে ১০ পয়েন্ট নিয়েও দুইয়ে চেলসি।

সারাবাংলা/এসএস

ইপিএল ইংলিশ প্রিমিয়ার লিগ বার্নার্দো সিলভা ম্যানচেস্টার সিটি বনাম লেস্টার সিটি

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর