Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ক্রিকেটার রবিউলের পাশে বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশন

স্পেশাল করেসপন্ডেন্ট
১৩ সেপ্টেম্বর ২০২১ ২০:৫৫

ঢাকা: দীর্ঘদিন যাবৎ নাক ও নাভির পীড়াসহ নানা শারিরীক সমস্যায় ভোগা বাংলাদেশের ক্রিকেট দলের সাবেক পেস বোলার শেখ রবিউল ইসলামের পাশে দাঁড়িয়েছে বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশন। ফাউন্ডেশনের পক্ষ থেকে রবিউলের হাতে দুই লাখ টাকার আর্থিক অনুদানের চেক তুলে দেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

সোমবার (১৩ সেপ্টেম্বর) সচিবালয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রীর দফতরে চেক তুলে দেওয়া হয়। জাতীয় ক্রিকেট দলের সাবেক এই ক্রিকেটারের পাশাপাশি তার বৃদ্ধ মাও অসুস্থ বলে জানা গেছে।

ক্রিকেটার রবিউল ২০১০ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত বাংলাদেশ টেস্ট দলের বেশ পরিচিত সদস্য ছিলেন। জাতীয় দলের হয়ে নয়টি টেস্ট, তিনটি ওয়ানডে এবং একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। জিম্বাবুয়ের সফরের টেস্ট সিরিজের ১৫টি উইকেট নিয়ে সিরিজ সেরা নির্বাচিত হন তিনি, যা দেশের বাইরে এখনও পর্যন্ত বাংলাদেশি ক্রিকেটারের এক অনন্য রেকর্ড।

রবিউলকে চেক দেওয়ার সময় ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ‘আমরা সব সময় আমাদের খেলোয়াড়দের যেকোনো দুরাবস্থায় পাশে দাঁড়ানোর চেষ্টা করি। ভবিষ্যতেও আমাদের আন্তরিক এ প্রচেষ্টা ও সহযোগিতা অব্যাহত থাকবে।’ এ সময় ক্রিকেটার রবিউল যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর প্রতি আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন। এ ছাড়াও ফাউন্ডেশন থেকে আম্পায়ার নাদির শাহের চিকিৎসার জন্য মুত্যুর  তিনি দিন আগে দুই লাখ টাকা দেওয়া হয়।

বঙ্গবন্ধু দুঃস্থ অস্বচ্ছল ও অসহায় ক্রীড়াসেবী এবং তাদের পরিবারের সহযোগিতার জন্য ১৯৭৫ সালে বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন। বঙ্গবন্ধুকন্যা  প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তরিকতা ও সার্বিক পৃষ্ঠপোষকতায় ফাউন্ডেশনটির সিডমানি পৌছেছে ২৭ কোটি ৮৫ লাখ টাকায়। ২০০৯- ১০ অর্থবছর হতে ২০২০-২১ অর্থ বছর পর্যন্ত ফাউন্ডেশন থেকে ছয় হাজার ৬১৯ জন দুঃস্থ, আহত ও অসমর্থ ক্রীড়াসেবী এবং তাদের পরিবারের জন্য ১১ কোটি ৯২ লাখ ১৫ হাজার টাকা দেওয়া হয়েছে। এছাড়াও করোনা মহামারিকালে অস্বচ্ছল ক্রীড়াবিদকে আর্থিক অনুদান দেওয়া হয়। ফাউন্ডেশন ২০২০-২১ অর্থবছর থেকে মাসিক ক্রীড়া ভাতাও চালু করেছে।

সারাবাংলা/জেআর/এসএইচএস/পিটিএম

ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার রবিউল ইসলাম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর