Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চ্যাম্পিয়নস লিগেও গোলে শুরু রোনালদোর, তবু হার ইউনাইটেডের

স্পোর্টস ডেস্ক
১৫ সেপ্টেম্বর ২০২১ ০০:৫৬

এবারের চ্যাম্পিয়নস লিগের উদ্বোধনী দিন মঙ্গলবার ঘরের মাঠে ‘এফ’ গ্রুপের ম্যাচে ২-১ গোলে ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে দিল সুইজারল্যান্ডের দল ইয়ং বয়েজ। উয়েফা চ্যাম্পিয়নস লিগে গ্রুপ পর্বের ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডের জার্সিতে গোল করে দলকে লিড এনে দিলেও শেষ পর্যন্ত আর জয় নিয়ে মাঠ ছাড়া হয়নি রেড ডেভিলদের।

ইউনাইটেডের জার্সি গায়ে চড়িয়ে সুইজারল্যান্ডের বার্নের স্তাদিওন ওয়াঙ্কডর্ফে যখন মাঠে নামলেন তখনই নতুন এক রেকর্ডে নাম লেখালেন মিস্টার চ্যাম্পিয়নস লিগ হিসেবে খ্যাত ক্রিস্টিয়ানো রোনালদো। রিয়াল মাদ্রিদ কিংবদন্তি ইকার ক্যাসিয়াসের সর্বোচ্চ সংখ্যক চ্যাম্পিয়নস লিগের ম্যাচ খেলার রেকর্ড এখন যৌথভাবে ক্রিস্টিয়ানো রোনালদোরও। ইকার ক্যাসিয়াস রিয়াল মাদ্রিদ এবং পোর্তোর হয়ে মোট ১৭৭টি ম্যাচ খেলেছেন। ক্রিস্টিয়ানো রোনালদোও এদিন ছুঁয়ে ফেললেন এই রেকর্ড।

রেকর্ড গড়া ম্যাচের ১৩তম মিনিটেই ব্রুনো ফার্নান্দেজের অ্যাসিস্ট থেকে গোল করে দ্বিতীয় দফায় ম্যানচেস্টার ইউনাইটেডের জার্সিতে চ্যাম্পিয়নস লিগের অভিষেক রাঙান সিআর-সেভেন। কিন্তু ম্যাচের ৩৫তম মিনিটে অ্যারন ওয়ান বিসাকা লাল কার্ড দেখে মাঠ ছাড়লে পাল্টে যায় ইউনাইটেডের খেলার ধরন। ১০ জনের দলে পরিণত হওয়া রেড ডেভিলরা দ্বিতীয়ার্ধের ৬৬ মিনিটে এবং খেলার নির্ধারিত ৯০ মিনিট শেষে যোগ করা অতিরিক্ত সময়ের শেষ মুহূর্তে গোল হজম করে। আর তাতেই ২-১ গোলের পরাজয়ে ২০২১/২২ মৌসুমের চ্যাম্পিয়নস লিগের যাত্রা শুরু হয় ইংলিশ জায়ান্টদের।

ইয়ং বয়েজের বিপক্ষে শক্তিশালী একাদশই মাঠে নামিয়েছিলেন ওলে গানার শোলশায়ার। আর তার প্রতিফলনও মিলেছিল শুরুতেই। খেলা শুরুর ১৩ মিনিটের মাথায় দুই পর্তুগিজের যুগলবন্দিতে লিড নেয় ম্যানচেস্টার ইউনাইটেড। ব্রুনো ফার্নান্দেজ বাঁ দিক থেকে আক্রমণে উঠে দারুণ এক ক্রস করেন, সেখান থেকে বল পেয়ে অফসাইড ফাঁদ ভেঙে ইয়ং বয়েজের গোলরক্ষককের বরাবর শট নেন রোনালদো। কিন্তু রোনালদোর শক্তিশালী শট রুখতে পারেননি ভন ব্যাল্লমুস। এতেই ১-০ গোলের ব্যবধানে লিড নেয় রেড ডেভিলরা।

এরপরে ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের কাছে রেখেই খেলতে থাকে রোনালদোরা কিন্তু বিপত্তি ঘটে ৩৫তম মিনিটে এসে। ইয়ং বয়েজ মিডফিল্ডার মার্টিন্সকে পা দিয়ে পাড়া দেওয়ায় সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ইউনাইটেড রাইট ব্যাক অ্যারন ওয়ান বিসাকা। এরপরেই জ্যাডন সানচোকে তুলে নিয়ে আরেক রাইট ব্যাট ডিয়োগো ডালোটকে মাঠে নামান শোলশায়ার। তবে ম্যাচের বাকি থাকা আরও প্রায় ৫৫ মিনিট ১০ জনের দল নিয়ে খেলতে হয় রেড ডেভিলদের।

এক খেলোয়াড় বেশি নিয়ে দ্বিতীয়ার্ধে ইউনাইটেডকে চেপে ধরে ইয়ং বয়েজ। ৬৬তম মিনিটে এসে দারুণ এক গোল করে ইয়ং বয়েজকে সমতয়ায় ফেরান নিকোলাস এনগামালেউ। সিলভান হেফতির মাটি কামড়ানো ক্রস থেকে টোকা দিয়ে বল জালে জড়ান নিকোলাস।

ম্যাচের বাকি সময় ইউনাইটেডকে পাত্তায় দেয়নি ইয়ং বয়েজ। একের পর এক আক্রমণে ইউনাইটেডের রক্ষণকে বিপদে ফেলতে শুরু করে স্বাগতিক দলটি। কিন্তু জয়সূচক গোলটি কিছুতেই আসছিল না। এক সময় তো মনে হচ্ছিল হয়তো ড্র নিয়েই ফিরতে পারবে ইংলিশ জায়ান্টরা। কিন্তু শেষ মুহূর্তে আর তাদের রুখতে পারেননি ডেভিড ডি গিয়া।

নির্ধারিত ৯০ মিনিট শেষে যোগ করা অতিরিক্ত সময়ের পঞ্চম মিনিটে থেওসন জরডান ডি-বক্সের ভেতর থেকে ডি গিয়াকে পরাস্ত করে বল জালে জড়িয়ে আনন্দে ভাসান ইয়ং বয়েজকে। এর আগে রেড ডেভিলদের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগে দুইবারের দেখায় হারলেও তৃতীয় ম্যাচে এসে ২-১ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ল ইয়ং বয়েজ।

সারাবাংলা/এসএস

ইয়ং বয়েজ বনাম ম্যানচেস্টার ইউনাইটেড উয়েফা চ্যাম্পিয়নস লিগ উয়েফা চ্যাম্পিয়নস লিগে ২০২১/২২ ক্রিস্টিয়ানো রোনালদো টপ নিউজ ম্যানচেস্টার ইউনাইটেডের হার


বিজ্ঞাপন
সর্বশেষ

৮ বিভাগেই বৃষ্টির পূর্বাভাস
১১ সেপ্টেম্বর ২০২৪ ১১:২৬

সম্পর্কিত খবর