Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নভেম্বরে জিম্বাবুয়ে যাচ্ছে নারী ক্রিকেট দল

স্পোর্টস ডেস্ক
১৬ সেপ্টেম্বর ২০২১ ১৫:৫১

চলতি বছরের নভেম্বরে নারী বিশ্বকাপের বাছাইপর্ব শুরু হবে। বাছাইপর্বে অংশ নেওয়ার আগে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে দেশটিতে সফর করবে বাংলাদেশের নারী ক্রিকেট দল। নভেম্বরের ৪ অথবা ৫ তারিখ দেশ ছাড়বেন তারা। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বিসিবি উইমেন্স উইংয়ের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল ক্রিকিনফোকে বিষয়টি নিশ্চিত করেছেন।

নাদেল বলেন, ‘বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এবং জিম্বাবুয়ে ক্রিকেট (জেডসি) দুই বোর্ড মিলে সিরিজটি নিয়ে আলোচনা করেছে এবং সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে আমাদের নারী দল জিম্বাবুয়ের বিপক্ষে তিনটি ওয়ানডে খেলবে।’

২০২২ সালের মার্চ ও এপ্রিলে নিউজিল্যান্ডে বসবে এবারের নারী ক্রিকেট বিশ্বকাপ। আর এর আগে নভেম্বরে জিম্বাবুয়েতে শুরু হচ্ছে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব। বাছাইপর্বে বাংলাদেশের প্রতিপক্ষ আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস, পাকিস্তান, শ্রীলঙ্কা, পাপুয়া নিউ গিনি, থাইল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, জিম্বাবুয়ে ও আমেরিকা। ২১ নভেম্বর থেকে শুরু হবে বিশ্বকাপ বাছাইপর্ব। ৫ ডিসেম্বরে হবে এই পর্বের শেষ খেলা।

নাদেল আরও বলেন, ‘আমরা দ্বিপাক্ষিক সিরিজের জন্য শুধু ওয়ানডে ম্যাচকে বাছাই করেছি কারণ বিশ্বকাপ বাছাই পর্বটি ওয়ানডে ফরম্যাটে হবে। বাছাই পর্বের আগে আমাদের দলের জন্য গুরুত্বপূর্ণ প্রস্তুতিমূলক অনুশীলন হিসেবে কাজ করবে।’

গত বছর মার্চে সবশেষ আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন জাতীয় দলের নারী ক্রিকেটাররা। এরপর করোনার কারণে লম্বা সময় ধরে নেই তাদের কোনো খেলা।

করোনার সময়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) পুরুষদের ক্রিকেট ফিরলেও প্রায় দেড় বছর ধরে বন্ধ রয়েছে নারী ক্রিকেটের সফর। মাঝে এমার্জিং দলের হয়ে দক্ষিণ আফ্রিকা ইমার্জিং দলের বিপক্ষে খেলেন রুমানা-জ্যোতিরা। তবে আন্তর্জাতিক ক্রিকেট খেলা হয়নি।

এর আগে বিশ্বকাপের বাছাইপর্ব দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার কথা ছিল সালমা-জাহানারাদের।

বিকেএসপিতে অনুশীলন শুরু করে দিয়েছে জাতীয় দলের নারী ক্রিকেটাররা। চার দলে ভাগ হয়ে ওয়ানডে ফরম্যাটে প্রস্তুতি ম্যাচ খেলাও শুরু করেছেন তারা।

সারাবাংলা/এসএস

জিম্বাবুয়ে সফর নভেম্বরে জিম্বাবুয়ে সফর বাংলাদেশ নারী ক্রিকেট দল বিসিবি উইমেন্স উইং শফিউল আলম চৌধুরী নাদেল


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর