Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাকিবহীন কলকাতার বড় জয়


২০ সেপ্টেম্বর ২০২১ ২৩:৫৫

বরুণ চক্রবর্তী, আন্দ্রে রাসেলের দুর্দান্ত বোলিংয়ে একশর আগেই গুটিয়ে যায় প্রথমে ব্যাটিং করতে নামা রয়্যাল চ্যালেঞ্জর্স বেঙ্গালুরু। পরে ভেঙ্কাটেশ আইয়ার ও শুভমান গিলের ৮২ রানের ওপেনিং জুটি জিততে বেগ পেতেই দেয়নি কলকাতা নাইট রাইডার্সকে। শেষ পর্যন্ত স্থগিত আইপিএলে নিজেদের প্রথম ম্যাচে ৯ উইকেটে জিতেছে কলকাতা।

সোমবার (২০ সেপ্টেম্বর) কলকাতা-বেঙ্গালুরু লড়াইয়ের টসের সময়টাতেই সম্ভবত বেশি আগ্রহী ছিলেন বাংলাদেশি সমর্থকরা! কলকাতার একাদশে সাকিব আল হাসান জায়গা পান কিনা সেটা ছিল আগ্রহ। সাকিবকে আজ একাদশে রাখেনি কলকাতা। তার জায়গায় একাদশে সুযোগ পাওয়া সুনিল নারিব খুব একটা যে সফল হয়েছেন তেমনটি নয়। ৪ ওভারে ২০ রান খরচ করলেও উইকেট পাননি। কলকাতার হয়ে কাজের কাজটা করেছেন বরুণ চক্রবর্তী, আন্দ্রে রাসেল ও লোকি ফার্গুসন।

আগে ব্যাট করতে নামা বিরাট কোহলির বেঙ্গালুরু শুরু থেকেই খুঁড়িয়ে এগিয়েছে। ওপেনিংয়ে নেমে আজ আইপিএলেও রান পেলেন না কোহলি। ৪ বলে ৫ রান করে আউট হয়েছেন। তারপর অবশ্য ৩১ রানের একটা জুটি গড়ে তুলেছিলেন দেভদূত পাডিক্কাল ও শ্রীকর ভারত। তবে এটাই দলটির সেরা জুটি। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ১৯ ওভারে ৯২ রানে গুটিয়ে যায় বেঙ্গালুরু। ২০ বলে ২২ রান করা পাডিক্কালই বেঙ্গালুরুর সেরা স্কোরার।

কলকাতার হয়ে বরুণ ৪ ওভারে ১৩ রান দিয়ে নিয়েছেন তিন উইকেট। রাসেল ৩ ওভারে ৩ রান খরচ করে নিয়েছেন তিন উইকেট। ফার্গুসন ২৪ রানে নিয়েছেন দুই উইকেট।

জবাব দিতে নেমে ওপেনিং জুটিতেই ৮২ রান তুলে ম্যাচের ভাগ্য নির্ধারণ করে দেন করকাতার দুই ওপেনার ভেঙ্কাটেশ আইয়ার ও শুভমান গিল। তবু গিলের হয়তো বেশ আফসোসই হচ্ছে! দারুণ খেলতে খেলতে আলগা এক শটে যে হাফ সেঞ্চুরিটা মিস করলেন। ৩৪ বলে ৬টি চার ১টি ছয়ে ৪৮ রান করে আউট হয়েছেন তরুণ ক্রিকেটার। ওপর ওপেনার আইয়ার ২৭ বলে ৭টি চার ১টি ছয়ে ৪৭ রানে অপরাজিত ছিলেন। ১০ ওভারে ১ উইকেট হারিয়ে জয়ের জন্য ৯৪ রান তুলে ফেলে কলকাতা।

আইপিএল সাকিব আল হাসান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর