Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুর্দান্ত আর্সেনালে উড়ে গেল টটেনহাম


২৭ সেপ্টেম্বর ২০২১ ০৯:০৯

তিন হারে ইংলিশ প্রিমিয়ার লিগের নতুন মৌসুম শুরু করা আর্সেনাল এই মুহূর্তে দুর্দান্ত ফর্মে। লিগে নিজেদের চতুর্থ ও পঞ্চম ম্যাচে দারুণ জয় পাওয়া মিকেল আর্তেতার দল কাল টটেনহাম হটস্পারকে ৩-১ গোলে উড়িয়ে দিয়েছে।

এমিল স্মিথ, পিয়েরে-এমেরিক অবামেয়াং ও বুকায়ো সাকার গোলে প্রথমার্ধেই তিন গোলে এগিয়ে যায় আর্সেনাল। দ্বিতীয়ার্ধে সন হিউং-মিনের গোলে কেবল হারের ব্যবধানটাই কমাতে পেরেছে টটেনহাম। তিন হারের পর এ নিয়ে তৃতীয় জয় পেলো আর্সেনাল। উল্টো অভিজ্ঞতা হলো টটেনহামের। তিন জয়ে লিগ শুরু করা ক্লাবটি এ নিয়ে হারল টানা তৃতীয় ম্যাচ।

বিজ্ঞাপন

রোববার (২৬ সেপ্টেম্বর) এমিরেটস স্টেডিয়ামে ‘নর্থ লন্ডন ডার্বি’তে বল দখলে টটেনহাম ছিল কিছুটা এগিয়ে। তবে প্রতিপক্ষের ডি-বক্সে বেশি আধিপত্য ছিল আর্সেনালের। মোট ১২টি শট নিয়েছে আর্সেনাল, যার ৭টি ছিল লক্ষ্যে। অপর দিকে টটেনহাম শট নিয়েছে ১০টি, যার চারটি ছিল লক্ষ্যে।

দ্বাদশ মিনিটে প্রথমে এগিয়ে যায় আর্সেনাল। ডান দিক থেকে বুকায়ো সাকার বাড়ানো বল ধরে ডান পায়ের দারুণ এক শটে বল জড়িয়ে দেন স্মিথ। ২৭ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন অবামেয়াং। বাঁ দিক থেকে ডি-বক্সে ঢুকে কাটব্যাক করেন এমিল স্মিথ। সুবিধাজনক স্থানে বল পেয়ে গোল করতে ভুল করেননি অবামেয়াং।

ছয় মিনিট পর আরেক গোল আদায় করে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় আর্সেনাল। ডান দিক থেকে এক ডিফেন্ডারের বাঁধা এড়িয়ে ডি-বক্সে ঢুকে পড়েন সাকা। হ্যারি কেইন তাকে চ্যালেঞ্জ করেও রুখতে পারেননি। ডান পায়ের শটে বল জালে জড়িয়ে দেন সাকা।

৬০ মিনিটে ২০ গজ দূর থেকে নেওয়া কেইনের শট রুখে দেন আর্সেনাল গোলরক্ষক। দুই মিনিট পর আরেকটা সহজ সুযোগ পান ইংলিশ তারকা। কিন্তু বল বাহির দিয়ে মেরে সুযোগ নষ্ট করেছেন তিনি। ৭৯ মিনিটে ব্যবধান কমান সন। ডি-বক্সের ভেতর থেকে তার নেওয়া জোড়ালো শট আর্সেনাল গোলরক্ষকের হাত ছুয়ে জালে জড়িয়ে যায়। এরপর আর গোল না হলে শেষ পর্যন্ত ৩-১ গোলের জয় নিয়েই মাঠ ছেড়েছে আর্সেনাল।

বিজ্ঞাপন

ছয় ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দশ নম্বরে উঠে এলো আর্সেনাল। সমান ম্যাচে সমান জয় পাওয়া টটেনহাম আছে আর্সেনালের পরেই। প্রিমিয়ার লিগের টেবিলে সবার ওপরে লিভাপুল। ছয় ম্যাচে ১৪ পয়েন্ট তাদের। ১৩ পয়েন্ট নিয়ে দুইয়ে ম্যানচেস্টার সিটি।

আর্সেনাল ইংলিশ প্রিমিয়ার লিগ টটেনহাম

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর