Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুর্দান্ত জয়ে শীর্ষে চেলসি

স্পোর্টস ডেস্ক
৩ অক্টোবর ২০২১ ০১:১৪

স্ট্যামফোর্ড ব্রিজে সাউদাম্পটনকে ৩-১ গোলের ব্যবধানে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষে উঠে এসেছে চেলসি। ঘরের মাঠে ম্যাচের শেষ দিকে দুই গোল করে সাউদাম্পটনকে ৩-১ গোলের ব্যবধানে হারিয়েছে অল ব্লুরা। এই জয়ে আপাতত প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে ইউরোপিয়ান চ্যাম্পিয়নরা।

ঘরের মাঠে ম্যাচের শুরু থেকেই সাউদাম্পটনকে চেপে ধরে থমাস তুখেলের দল। ম্যাচের ৯ মিনিটের মাথায় কর্নার থেকে রুবেন লফটাস-চিকের ফ্লিকে দূরের পোস্টে নিচু হয়ে হেডে জাল খুঁজে নেন ট্রেবহ শ্যালাবা।

বিজ্ঞাপন

লিড নিয়ে আরও বেশি আক্রমণাত্মক হয়ে ওঠে ব্লুরা। একের পর এক আক্রমণে সাউদাম্পটনের রক্ষণের বেশ ভালোই পরীক্ষা নিচ্ছিল স্বাগতিকরা। তবে ৩৩তম মিনিটে এভারটনকে সমতা ফেরানোর সুযোগ পেয়ে গিয়েছিলেন থিও ওয়ালকট। কিন্তু খুব কাছ থেকে হেড লক্ষ্যে রাখতে পারেননি তিনি।

এরপরে ৩৬তম মিনিটে বল জালে পাঠালেও অফসাইডের কারণে বাতিল হয়ে যায় রোমেলু লুকাকুর করা গোল। ৪১তম মিনিটে চমৎকার হেডে বল জালে পাঠান চেলসির আরেক স্ট্রাইকার টিমো ভার্নার। কিন্তু তার গোলটিও বাতিল হয়ে যায়। আক্রমণের শুরুতে সেজার আজপিলিকুয়েটা প্রতিপক্ষের কাইল ওয়াকার-পিটার্সকে ফাউল করায় ভিএআরের সাহায্য গোল দেননি রেফারি।

বিরতির পর ফিরে আক্রমণের ধারা ধরে রাখে চেলসি। কিন্তু ম্যাচের ৬১তম মিনিটে চেলসির আক্রমনের বিপরীতে সমতায় ফেরে সাউদাম্পটন। সফল স্পট কিকে জাল খুঁজে নেন ওয়ার্ড প্রাউস। ইয়ান বেডনারেককে চেলসির চিলওয়েল ফাউল করায় পেনাল্টি পেয়েছিল সফরকারীরা।

এরপর ম্যাচে লিড নেওয়ার জন্য মরিয়া হয়ে ওঠে চেলসি। ৭২ তম মিনিটে টিমো ভার্নারের দুর্দান্ত এক চেষ্টা প্রতিহত করেন ম্যাককার্থি। লুকাকুর ব্যাকহিলে বল পেয়ে সঙ্গে লেগে থাকা ডিফেন্ডারদের এড়িয়ে পেনাল্টি স্পটের কাছ থেকে বুলেট গতির শট নেন ভার্নার। জার্মান স্ট্রাইকারের শট কোনোমতে হাত বাড়িয়ে ব্যর্থ করে দেন সাউদাম্পটন গোলরক্ষক। একটুর জন্য ফিরতি বলের নাগাল পাননি মেসন মাউন্ট।

বিজ্ঞাপন

তবে ৭৭ মিনিটে ভাগ্য সহায় হয় চেলসির। ওয়ার্ড প্রাউস জর্জিনিয়োকে ফাউল করলে ভিএআর দেখে রেফারি লাল কার্ড দেখান তাকে। ১০ জনের দলের সাউদাম্পটনকে এবার আরও চেপে ধরে চেলসি। ৮৪তম মিনিটে আজপিলিকুয়েটার নিচু ক্রসে খুব কাছ থেকে জাল খুঁজে নেন ভার্নার। এর মিনিট পাঁচেক পর  স্কোরলাইন ৩-১ করেন বেন চিলওয়েল।

এই জয়ে ৭ ম্যাচে পাঁচ জয় ও এক ড্রয়ে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে চেলসি। ১৪ পয়েন্ট নিয়ে পরের তিনটি স্থানে লিভারপুল, ম্যানচেস্টার ইউনাইটেড ও এভারটন। এদিনেরই আরেক ম্যাচে ১-১ গোলে ড্র করে ম্যানচেস্টার ইউনাইটেড ও এভারটন।

সারাবাংলা/এসএস

ইপিএল ইংলিশ প্রিমিয়ার লিগ সাউদাম্পটন বনাম চেলসি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর