Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চোটে পড়া স্যাম কারানের বদলি তারই ভাই

স্পোর্টস ডেস্ক
৬ অক্টোবর ২০২১ ০৯:০৩

সবকিছু ঠিকঠাকই ছিল আইপিএলের দ্বিতীয় পর্ব শেষেই ইংল্যান্ডের জার্সি গায়ে চড়িয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে মাঠ মাতাবেন। তবে বিশ্বকাপের ঠিক দুই সপ্তাহ আগে দুঃসংবাদ এলো। চোট পেয়ে বিশ্বকাপ থেকেই ছিটকে গেলেন ইংল্যান্ডের বোলিং অলরাউন্ডার স্যাম কারান। তার বদলি হিসেবে দলে ডাক পেয়েছেন বদলি হিসেবে দলে ডাক পেয়েছেন তার ভাই টম কারান।

ইনজুরি যেন পিছু ছাড়ছে না ইংলিশ ক্রিকেটারদের। জোফরা আর্চারের পর এবার চোটে পড়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে চিটকে পড়েছেন ইংল্যান্ড দলের অলরাউন্ডার স্যাম কারান। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) চেন্নাই সুপার কিংসের হয়ে খেলতে নেমে পিঠের নিচের দিকে চোট পান তিনি।

শনিবার (২ অক্টোবর) আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে মাঠে নেমে পিঠের নিচে ব্যাথা অনুভব করেন স্যাম কারেন। এ ব্যাথা ধীরে ধীরে কাল হয়ে দাঁড়িয়ে ভয়ঙ্কর রূপ নিল। দলের সঙ্গে বিশ্বকাপে আর মাঠে নামা হচ্ছে না এ অলরাউন্ডারের।

ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) মঙ্গলবার এক বিবৃতিতে বিষয়টি জানিয়েছে। রিজার্ভ হিসেবে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে বাঁহাতি পেসার রিস টপলিকে।

ইনজুরি থেকে মুক্তি পাওয়ার জন্য স্যাম কারেন নিজ দেশে ফিরে যাবেন। সেখানে গিয়ে ইংল্যান্ডের মেডিকেল দলের তত্ত্বাবধানে থাকবেন। আশা করা যাচ্ছে চোট কাটিয়ে আগামী ডিসেম্বরে অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাশেজ সিরিজে মাঠে ফিরবেন তিনি।

আগামী ২৩ অক্টোবর সংযুক্ত আরব আমিরাতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ইংল্যান্ডের বিশ্বকাপ যাত্রা।

স্যামের বদলে দলে ডাক পাওয়া টম কারান এই পর্বের আইপিএলে এখনও ম্যাচ খেলার সুযোগ পাননি রাজস্থান দলে। যদিও মাসখানেক আগে শেষ হওয়া দা হান্ড্রেডের প্রথম আসরে ওভাল ইনভিনসিবলসের হয়ে তিনি ছিলেন দারুণ ছন্দে। আসরে আট ম্যাচে খেলে উইকেট নিয়েছিলেন ১০ টি। ইংল্যান্ডের হয়ে ৩০ টি-টোয়েন্টি খেলে ২৬ বছর বয়সী এই ক্রিকেটার ওভারপ্রতি ৯.২৫ রান দিয়ে উইকেট পেয়েছেন ২৯ টি।

বর্তমানে আইপিএলে খেলা ইংল্যান্ড বিশ্বকাপ দলের সদস্যরা সংযুক্ত আরব আমিরাতে বিশ্বকাপ স্কোয়াডের সঙ্গে সরাসরি যোগ দেবেন। আর বাকি সদস্য ও সাপোর্ট স্টাফরা মঙ্গলবার একটি ছোট ক্যাম্পের জন্য মাসকাটে এসেছেন। এখানে ১০ দিন অনুশীলন করে দুবাইয়ে যাবে তারা। মূল পর্ব শুরুর আগে আগামী ১৮ অক্টোবর অনুশীলন ম্যাচে ওয়ানডের বিশ্ব চ্যাম্পিয়নদের প্রতিপক্ষ ভারত।

ভারতের আয়োজনে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে অনুষ্ঠিত হচ্ছে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিশ্বকাপের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

সারাবাংলা/এসএস

ইংল্যান্ড টম কারান টি-টোয়েন্টি বিশ্বকাপ স্যাম কারান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর