Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সর্বোচ্চ ভোটে বিসিবির পরিচালক গাজী গোলাম মর্তুজা


৬ অক্টোবর ২০২১ ২০:৫০

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালনা পর্ষদের নির্বাচনে ফের বিজয়ী হয়েছেন গাজী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) গাজী গোলাম মর্তুজা পাপ্পা। এই নির্বাচনে যৌথভাবে সর্বোচ্চ ভোট পেয়ে তিনি বিজয়ী হয়েছেন। এ নিয়ে তৃতীয়বারের মতো বিসিবি পরিচালক নির্বাচিত হলেন গাজী গোলাম মর্তুজা।

বুধবার (৬ অক্টোবর) সকালে বিবিসির পরিচালনা পর্ষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। ভোটগ্রহণ শেষে বেসরকারিভাবে ফল ঘোষণা করা হয়েছে। তাতেই জানা গেছে, সবশেষ পর্ষদের সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে যৌথভাবে সর্বোচ্চ ভোট পেয়ে গাজী গোলাম মর্তুজা ফের বিসিবি পরিচালক হয়েছেন।

বিজ্ঞাপন

দেশের ক্রিকেটাঙ্গনে গাজী গোলাম মর্তুজা পরিচিত মুখ। এর আগে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিটনের (সিসিডিএম) চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি। বিসিবির সবশেষ টুর্নামেন্ট কমিটিতেও তিনি চেয়ারম্যান ছিলেন।

আরও পড়ুন-

ঢাকার ক্লাব কোটায় ক্যাটাগরি-২-এ গাজী গ্রুপ ক্রিকেটার্সের হয়ে নির্বাচনে অংশ নিয়েছিলেন গাজী গোলাম মর্তুজা পাপ্পা। এই ক্যাটাগরির মোট ৫৭ জন ভোটারের মধ্যে ৫৩ জনই ভোট দিয়েছেন। সবগুলো ভোটই পেয়েছেন গাজী গোলাম মর্তুজা পাপ্পা। বিসিবির দুই বারের সভাপতি নাজমুল হাসান পাপন এবং এনায়েত হোসেন সিরাজও এই ক্যাটাগরিতে ৫৩ ভোটের সবগুলোই পেয়ে নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে ক্যাটাগরি-২-এর ক্লাব কোটা থেকে ১২টি পরিচালক পদের বিপরীতে নির্বাচন করেছেন ১৫ জন প্রার্থী। সেখান থেকে গাজী গোলাম মুর্তজা পাপ্পা, নাজমুল হাসান পাপন ও এনায়েত হোসেন সিরাজের সঙ্গে আরও নির্বাচিত হয়েছেন নজিব আহমেদ (শেখ জামাল ধানমন্ডি ক্লাব), মাহবুব উল আনাম (মোহামেডান স্পোর্টিং ক্লাব), ওবেদ রশীদ নিযাম (শাইনপুকুর ক্রিকেট ক্লাব), ইসমাইল হায়দার (শেখ জামাল ক্রিকেটার্স), ফাহিম সিনহা (সূর্য তরুণ ক্লাব), ইফতেখার রহমান (ফেরার ফাইটার্স ক্লাব), মনজুর কাদের (ঢাকা এসেটস), মনজুর আলম (আসিফ শিফা ক্রিকেট একাডেমি) ও সালাউদ্দিন চৌধুরী (কাকরাইল বয়েজ ক্লাব)। ক্যাটাগরি-১-এ কোনো প্রতিযোগিতা ছাড়াই নির্বাচিত হয়েছেন নাঈমুর রহমান দুর্জয় ও তানভীর আহমেদ।

বিজ্ঞাপন

এদিকে, বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন জানিয়েছেন, এটি প্রাথমিক ফল। আগামীকাল আনুষ্ঠানিকভাবে চূড়ান্ত ফল জানানো হবে।

বুধবার (৬ অক্টোবর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিসিবির কার্যালয়ে সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোট নেওয়া হয় এই নির্বাচনে। ভোটগণনা শেষে রাত পৌনে ৮টার দিকে বেসরকারি এই ফলাফল জানানো হয়।

গাজী গোলাম মর্তুজা বাংলাদেশ ক্রিকেট বিসিবি নির্বাচন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর