Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিসিবি নির্বাচন: কে কত ভোট পেলেন


৬ অক্টোবর ২০২১ ২২:১৩

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালনা পর্যদের নির্বাচনে উলট-পালট হয়েছে কমই। বেশিরভাগই আগের পরিচালনা পর্যদ থেকে নির্বাচিত হয়েছেন। নির্বাচিত ২৫ পরিচালকের ১৯ জনই ছিলেন সর্বশেষ পরিচালনা পর্যদে। নতুন নির্বাচিত ৬ জন হলেন- ফতেখার রহমান, সালাহ্উদ্দিন চৌধুরী, ওবেদ রশীদ নিযাম, ফাহিম সিনহা, মনজুর আলম ও তানভীর আহমেদ।

বুধবার (৬ অক্টোবর) ভোট গ্রহণ শেষে বেসরকারিভাবে প্রাথমিক ফলাফল জানিয়ে দেওয়া হয়েছে। তাতে জানা গেছে নির্বাচনে সর্বোচ্চ ৫৩টি করে ভোট পেয়ে পরিচালক নির্বাচিত হয়েছেন দুই বারের বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন, গাজী গোলাম মুর্তজা পাপ্পা ও এনায়েত হোসেন সিরাজ।

বিজ্ঞাপন

নির্বাচনে ক্যাটাগরি-২-এর ক্লাব কোটা থেকে ১২টি পরিচালক পদের বিপরীতে নির্বাচন করেছেন ১৫ জন প্রার্থী। তাতে নাজমুল হাসান পাপন, গাজী গোলাম মুর্তজা পাপ্পা ও এনায়েত হোসেন সিরাজ ছাড়া নির্বাচিত বাকি ৯ জন ভোট পেয়েছেন- শেখ জামাল ধানমন্ডি ক্লাবের নজীব আহমেদ (৫১ ভোট), মোহামেডানের মাহবুবুল আনাম (৪৭), শাইনপুকুর ক্রিকেট ক্লাবের ওবেদ রশীদ নিযাম (৫১), কাকরাইল বয়েজ ক্লাবের সালাহ উদ্দিন চৌধুরী (৪৯), শেখ জামাল ক্রিকেটার্সের ইসমাইল হায়দার মল্লিক (৫২), সূর্য তরুনের ফাহিম সিনহা (৫০), ফেয়ার ফাইটার্স স্পোর্টিং ক্লাবের ইফতেখার রহমান (৫০), ঢাকা এসেটসের মনজুর কাদের (৪৯) ও আসিফ শিফা ক্রিকেট একাডেমির মনজুর আলম (৪৬)।

এই শ্রেণীতে পরাজিত তিনজন মিরপুর বয়েজ ক্রিকেট ক্লাবের মোহাম্মদ আবদুর রহমান পেয়েছেন ৬ ভোট, ওল্ড ডিওএইচএসের সাইফু ইসলাম ভুঁইয়া পেয়েছেন ১০ ভোট এবং গাজী টায়ার্স ক্রিকেট একাডেমির রফিকুল ইসলাম পেয়েছেন ১০ ভোট।

বিজ্ঞাপন

ক্যাটাগরি-১ এ রাজশাহী বিভাগে সাইফুল আলম স্বপন চৌধুরীর বিপক্ষে হেরেছেন সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট। স্বপন পেয়েছেন ৭ ভোট, পাইলেট পেয়েছেন ২ ভোট। এই শ্রেণীতে ঢাকা বিভাগে সাবেক অধিনায়ক মানিকগঞ্জের নাঈমুর রহমান দুর্জয় ও নারায়ণগঞ্জের তানভীর আহমেদ ১৭টি করে ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

ক্যাটাগরি-৩ এ বিশাল ব্যবধানে জিতেছেন সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন। তিনি ভোট পেয়েছেন ৩৭টি, তার একমাত্র প্রতিদ্বন্দ্বী বিকেএসপির ক্রিকেট পরামর্শক নাজমুল আবেদীন ফাহিম পেয়েছেন ৩ ভোট।

পরিচালক পর্যদে ৭ জন আগেই বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছিলেন। তারা হলেন- চট্টগ্রাম বিভাগের আকরাম খান ও আ জ ম নাছির, খুলনার শেখ সোহেল ও কাজী ইনাম আহমেদ, সিলেটের শফিউল আলম চৌধুরী, বরিশালের আলমগীর খান ও রংপুরের আনোয়ারুল ইসলাম। এছাড়া জাতীয় ক্রীড়া পরিষদের মনোনয়নে পরিচালক হয়েছেন জালাল ইউনুস ও আহমেদ সাজ্জাদুল আলম।

এই ২৫ পরিচালকের ভোটেই নির্বাচিত হবেন নতুন বোর্ড সভাপতি। নাজমুল হাসান পাপনেই আবারও সভাপতি নির্বাচিত হওয়ার সম্ভাবনাই বেশি।

নাজমুল হাসান পাপন বাংলাদেশ ক্রিকেট বিসিবি বিসিবি নির্বাচন

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর