Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রিয়ালকে শাস্তি পেতেই হবে—পিএসজির স্পোর্টিং ডিরেক্টর

স্পোর্টস ডেস্ক
১০ অক্টোবর ২০২১ ১১:৫৫

ইউরোপিয়ান দলবদলের বাজার বন্ধ হওয়ার পর থেকেই রিয়াল মাদ্রিদ ও প্যারিস সেইন্ট জার্মেইর মধ্যে কথার লড়াই শুরু হয়েছে। গেল গ্রীষ্মকালীন দলবদলের মৌসুমে কিলিয়ান এমবাপে দলে ভেড়াতে ২০০ মিলিয়ন ইউরোরও বেশি প্রস্তাব করেছিল রিয়াল। তবে রিয়ালের সেই প্রস্তাব কানেই তোলেনি পিএসজি। আর তাতেই এমবাপের ফ্রীতে পিএসজি ছেড়ে রিয়ালে যোগ দেওয়ার সম্ভবনা দেখা দিয়েছে।

রিয়াল মাদ্রিদ এবং রিয়াল সংশ্লিষ্ট খেলোয়াড়রা সংবাদমাধ্যমে সরাসরি এমবাপের রিয়ালে আসার ব্যাপারটি নিয়ে কথা বলছেন যে ব্যাপারটি পিএসজির জন্য অপমানজনক। এমনটাই মনে করছেন পিএসজির স্পোর্টিং ডিরেক্টর লেওনার্দো। এবং তিনি রিয়ালকে হুঁশিয়ারি করে দিয়ে বলেছেন, তাদের এসব কর্মকান্ডের জন্য শাস্তি হওয়ার উচিত।

পিএসজির সঙ্গে এমবাপের চুক্তির মেয়াদ শেষ হচ্ছে ২০২২ সালের জুনে। তবে ২০২২ সালের জানুয়ারি থেকেই নতুন কোনো ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ হতে পারবেন তিনি যদি না পিএসজির সঙ্গে চুক্তি বর্ধিত করেন। আর এখানেই ভয়ে আছে গোটা পিএসজি। কয়েক দফায় পিএসজির চুক্তি নবায়নের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন এমবাপে। আর সম্প্রতি ফ্রেঞ্চ সংবাদমাধ্যম আরএমসি স্পোর্ট এবং এল’ইকুইপকে দেওয়া সাক্ষাৎকারে জানিয়েছেন রিয়ালে খেলা তার স্বপ্ন। আর পিএসজি ছাড়লে কেবল রিয়ালেই যেতেন তিনি।

এমবাপের সাক্ষাৎকারের দিনেই রিয়াল মাদ্রিদ প্রেসিডেন্ট ফ্লোরিন্তিনো পেরেজ স্প্যানিশ এক দৈনিককে জানায়, আগামী বছরেই এমবাপের ব্যাপার পরিস্কার হয়ে যাবে।

পিএসজির স্পোর্টিং ডিরেক্টর লেওনার্দো দেল্লো স্পোর্টকে সাক্ষাৎকার দেন। সেখানে তিনি রিয়ালকে হুঁশিয়ার করে দিয়েছেন। সাক্ষাৎকারে লেওনার্দো বলেন, ‘শেষ দুই বছর ধরে তারা কিলিয়ানকে (এমবাপে) ফ্রীতে দলে ভেড়ানোর চেষ্টা করছে। এর জন্য তাদের শাস্তি হওয়া উচিত।’

তিনি আরও বলেন, ‘মাদ্রিদ (রিয়াল মাদ্রিদ) থেকে এটা অস্বীকার করে আসছে। কিন্তু আমরা জানি যে তারা এমবাপেকে ফ্রীতে দলে ভেড়ানোর জন্য অনেকদিন ধরেই কাজ করছে।’

রিয়াল মাদ্রিদের কাছ থেকে প্রাপ্য সম্মান পাচ্ছে না পিএসজি। এমবাপেকে পিঠ পেছনে ফ্রীতে দলে ভেড়ানোর ছক কষছে তারা। এমনটাই অভিযোগ পিএসজির।

‘আমরা রিয়ালের কাছ থেকে প্রাপ্য সম্মান পাচ্ছি না। সে (এমবাপে) সাধারণ কোনো খেলোয়াড় নয়, সে বিশ্বের সেরা একজন। তাদের কোচ, বোর্ড এবং খেলোয়াড়রা সরাসরি এমবাপেকে নিয়ে কথা বলছে। এটা যেন শুরু থেকেই তাদের কৌশল ছিল। এটা আমাদের জন্য অসম্মানজনক।’—যোগ করেন লেওনার্দো।

শুরু থেকেই এমবাপেকে বিক্রি করার কোনো ইচ্ছায় ছিল না পিএসজির। আর একারণেই এমবাপের অনুরোধ স্বত্বেও রিয়ালের কোনো প্রস্তাব আমলে নেয়নি তারা। রিয়ালের বেশ কয়েক দফার প্রস্তাব ফিরিয়ে দেয় ক্লাবটি। চুক্তির মাত্র মাস দশেক বাকি থাকলেও টনক নড়েনি পিএসজির। এদিকে এমবাপে শুরু থেকেই ফ্রীতে ক্লাব ছাড়তে চাননি, একারণেই আগেই ক্লাবকে অনুরোধ জানিয়েছিলেন তাকে বিক্রি করে দেওয়ার। তবে তার অনুরোধ রাখেনি পিএসজি।

পিএসজির লক্ষ্য যেকোনো মূল্যেই এমবাপের সঙ্গে চুক্তি বর্ধিত করার। এ ব্যাপারে দলটির স্পোর্টিং ডিরেক্টর বলেন, ‘আমাদের লক্ষ্য হচ্ছে কিলিয়ান এমবাপের চুক্তি বর্ধিত করা। কোনো কিছুই আমাদের পরিকল্পনা বদলাতে পারবে না। সে আমাদের অমূল্য রত্ন, আমরা তাকে কিছুতে হারাতে পারব না। সে পিএসজির জন্য যথাযথ একজন খেলোয়াড়। তার সঙ্গে চুক্তি বর্ধিত করতে পারলে আমাদের মেসি, নেইমার এবং এমবাপে তিনজনই থাকবে। আমরা তাকে ছাড়া ভবিষ্যৎ পরিকল্পনার কথা চিন্তাও করছি না’

ভারতের আয়োজনে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে অনুষ্ঠিত হচ্ছে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিশ্বকাপের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

সারাবাংলা/এসএস

পিএসজি'র স্পোর্টিং ডিরেক্টর রিয়াল মাদ্রিদ লেওনার্দো


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর