Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডিলনের ঝড়ে টাইগারদের বিপক্ষে আয়ারল্যান্ডের রানের পাহাড়

স্পোর্টস ডেস্ক
১৪ অক্টোবর ২০২১ ১৩:৫১

আয়ারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে টস হেরে ফিল্ডিং করতে নামে বাংলাদেশ। পিঠের ব্যথা থেকে সেরা না ওঠায় এদিনও খেলছেন না অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। আর আইপিএল শেষে দলের একাদশে ফিরেছেন মোস্তাফিজুর রহমান। বল হাতে টাইগারদের শুরুটা ভালো হলেও পরবর্তী টপ অর্ডার ব্যাটার গ্যারেথ ডিলনের দুর্দান্ত ব্যাটিংয়ে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৭৭ রান সংগ্রহ করে আয়ারল্যান্ড।

বিজ্ঞাপন

পিঠের ব্যথাটা বেশ ভোগাচ্ছে মাহমুদউল্লাহ রিয়াদকে। অফিসিয়াল দুটি প্রস্তুতি ম্যাচের একটিতেও মাঠে নামতে পারেননি টাইগার অধিনায়ক। তার বদলি হিসেবে দলকে নেতৃত্ব দিচ্ছেন লিটন দাস। এদিকে আইপিএল পর্ব শেষে দলের সঙ্গে যোগ দিয়ে প্রথম প্রস্তুতি ম্যাচ না খেললেও দ্বিতীয় ম্যাচেই একাদশে ফিরেছেন মোস্তাফিজুর রহমান।

টস হেরে ফিল্ডিং করতে নেমে শুরু থেকেই আইরিশ ব্যাটারদের তোপের মুখে পড়ে টাইগাররা। স্পিনার নাসুম আহমেদ দলকে এনে দেন প্রথম উইকেটের খোঁজ। ইনিংসের চতুর্থ ওভারে নাসুমকে টানা তিনটি চার হাঁকান পল স্টার্লিং। তবে ওভারের শেষ বলে নাসুমের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন স্টার্লিং। তার আগে ১৬ বলের মোকাবেলায় ২২ রান করেন তিনি।

এরপর জোড়া আঘাত হানেন তাসকিন আহমেদ। ম্যাচের অষ্টম ওভারে অ্যান্ড্রু বালবির্নি ও দশম ওভারে জর্জ ডকরেলকে সাজঘরে ফেরান তিনি। বোল্ড হয়ে সাজঘরে ফেরার আগে ২২ বলে ২৫ রান করেন বালবির্নি। ডকরেল শেখ মেহেদী হাসানকে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফেরেন ৯ বলে ৯ রান করে।

৮ম ওভারের চতুর্থ বলে বালবির্নিকে (২৫) বোল্ড করেন তাসকিন আর জর্জ ডকরেলকে (৯) ১০ ওভারে ফেরালে কিছুটা স্বস্তি আসে বাংলাদেশ দলে। দ্রুতই দুই উইকেট তুলে নিলেও আইরিশদের রানের চাকা আটকে রাখতে পারেনি বাংলাদেশ।

চতুর্থ উইকেটে হ্যারি টেক্টরকে সঙ্গে নিয়ে ৯৯ রানের বিশাল জু্টি গড়েন ডিলনে। টেক্টর ২৩ বলে ২৩ রান করে অপরাজিত থাকলেও ৮টি ছক্কা আর ৩টি চারে মাত্র ৫৫ বলে ৮৮ রান করেন ডিলনে।

তার ঝড়ো ব্যাটিংয়ের সামনে পাত্তায় পায়নি টাইগার বোলাররা। দুর্দান্ত ছন্দে থাকা মোস্তাফিজুর রহমানের ৪ ওভারে আইরিশরা নিয়েছেন ৪০ রান। কম যাননি শরিফুলও, তার কোটার চার ওভারে ৪১ রান নিয়েছে ডিলনেরা। এছড়া তাসকিন আহমেদ ৪ ওভারে ২৬ রানের বিনিময়ে নিয়েছেন দুটি উইকেট।

বিজ্ঞাপন

বল হাতে সবচেয়ে কিপটে ছিলেন শেখ মাহেদি হাসান ৩ ওভারে তিনি দিয়েছেন ১৫।

শেষ পর্যন্ত ডিলনের ৫৫ বলে অপরাজিত ৮৮ রানের ঝড়ো ইনিংসে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে আয়ারল্যান্ডে সংগ্রহ দাঁড়ায় ১৭৭ রান।

বাংলাদেশ একাদশ: লিটন দাস (অধিনায়ক), নাঈম শেখ, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান, শামীম হোসেন পাটোয়ারি, শেখ মেহেদী হাসান, তাসকিন আহমেদ, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান।

আয়ারল্যান্ড একাদশ: অ্যান্ড্রু বালবির্নি, ক্রেইগ ইয়ং, কার্টিন ক্যামফার, গ্যারেথ ডিলানি, জর্জ ডকরেল, হ্যারি টেক্টর, জশুয়া লিটল, মার্ক অ্যাডায়ার, নেইল রক, পল স্টার্লিং, সিমি সিং।

ভারতের আয়োজনে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে অনুষ্ঠিত হচ্ছে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিশ্বকাপের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

সারাবাংলা/এসএস

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপ টি-টোয়েন্টি বিশ্বকাপ বাংলাদেশ বনাম আয়ারল্যান্ড বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর