Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মার্টিনেজের গোলে আর্জেন্টিনার জয়


১৫ অক্টোবর ২০২১ ০৯:১৪

বিশ্বকাপ বাছাইয়ের এই পর্বটা দুর্দান্তই কাটল আর্জেন্টিনার। উরুগুয়েকে ৩-০ গোলে উড়িয়ে দেওয়ার পর আজ পেরুর বিপক্ষেও জিতেছে লিওনেল মেসির দল। ঘরের মাঠে পেরুর বিপক্ষে ১-০ গোলে জিতেছে আর্জেন্টিনা। একমাত্র গোলটি করেছেন লাওতারো মার্টিনেজ।

এই জয়ে কাতার বিশ্বকাপের রাস্তা আরও পরিস্কার হলো আর্জেন্টিনার। ১১ ম্যাচ খেলে সপ্তম জয় পাওয়া আর্জেন্টিনার পয়েন্ট ২৫। দক্ষিণ আমেরিকা অঞ্চলের পয়েন্ট টেবিলে দুই নম্বরে আছে মেসির দল। ১১ ম্যাচের ১০টিতেই জেতা নেইমারের ব্রাজিল আছে শীর্ষে।

শুক্রবার (১৫ অক্টোবর) এক তৃতীয়াংশ বলের দখল ধরে রেখে একের পর এক আক্রমণ করে গেছে আর্জেন্টিনা। লিওনেল মেসি গোল না পেলেও দুর্দান্ত ফুটবল খেলেছেন। ডি পল, ডি মারিয়ার সঙ্গে দারুণ সমন্বয় গড়ে উঠে মেসির। ডি-বক্সে মার্টিনেজও ছিলেন তৎপর। কিন্তু কাঙ্খিত গোল পাচ্ছিল না আর্জেন্টিনা।

ম্যাচের নবম মিনিটে বল জালে জড়িয়ে দিয়েছিলেন ক্রিস্তিয়ান রোমেরো। কিন্তু অফসাইড থাকায় গোল পায়নি আর্জেন্টিনা। ২১ মিনিটে পাল্টা আক্রমণে আর্জিন্টিনার রক্ষণে ভীতি ছড়ান জানলুকা লাপাদুলা। তবে আর্জেন্টিনা গোলরক্ষককে পরাস্ত করতে পারেননি।

৩৯ মিনিটে সুযোগ পেয়েছিলেন ডি মারিয়া। কিন্তু ফাঁকায় বল পেয়েও উড়িয়ে মারেন পিএসজি তারকা। এর মিনিট চারের পরেই জয়সূচক গোলটা পায় আর্জেন্টিনা। নাউয়েল মোলিনার বাড়ানো ক্রসে সঙ্গে লেগে থাকা ডিফেন্ডারকে কোনো সুযোগই না দিয়ে দারুণ এক হেডে জাল খুজে নেন মার্টিনেজ।

৬৫ মিনিটে সমতা ফেরানোর দারুণ সুযোগ পায় পেরু। ডি-বক্সে ঢুকে পড়া জেফারসনে ফাউল করেন আর্জেন্টিনা গোলরক্ষক মার্টিনেজ। পেনাল্টির বাঁশি বাজান রেফারি। কিন্তু স্পট কিক থেকে গোল করতে পারেননি ইয়োতুন, ক্রসবারের উপর দিয়ে উড়িয়ে মেরে সুযোগ নষ্ট করেছেন তিনি।

চার মিনিট পর মেসির নেওয়া দুর্দান্ত এক ফ্রি-কিক ঝাঁপিয়ে পড়ে ঠেকান পেরু গোলরক্ষক। শেষ দিকে রদ্রিগেস বল জালে জড়িয়ে দিয়েছিলেন। কিন্তু তার আগেই প্রতিপক্ষ ডিফেন্ডারকে ফাউল করায় গোল বাতিল হয়েছে। শেষ পর্যন্ত ১-০ গোলের জয় নিয়েই মাঠ ছেড়েছে আর্জেন্টিনা।

ভারতের আয়োজনে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে অনুষ্ঠিত হচ্ছে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিশ্বকাপের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

আর্জেন্টিনা টপ নিউজ বিশ্বকাপ বাছাই পর্ব লাওতারো মার্টিনেজ লিওনেল মেসি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর