Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিশ্বকাপের প্রথম ম্যাচের একাদশে তিন পেসার


১৭ অক্টোবর ২০২১ ২০:০০

বিশ্বকাপের প্রথম দিনে বিশ্বকাপ মিশন শুরু হচ্ছে বাংলাদেশেরও। টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী দিনে স্কটল্যান্ডের বিপক্ষে নিজেদের প্রথম খেলতে নেমেছে মাহমুদউল্লাহ রিয়াদের দল। সৌম্য সরকার ও তাসকিন আহমেদকে নিয়ে প্রথম ম্যাচের একাদশ সাজিয়েছে বাংলাদেশ।

রোববার (১৭ অক্টোবর) ওমানের রাজধানী মাসকাটের আল আমেরাত স্টেডিয়ামে খেলা শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়। দুটি প্রস্তুতি ম্যাচেই দারুণ ক্রিকেট খেলা সৌম্য সরকারকে একাদশে বিবেচনা করা হতে পারে সেই ইঙ্গিত গতকালই দিয়ে রেখেছিলেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ। নাইম শেখকে বসিয়ে ওপেনিংয়ে নাকি নাইম-লিটনকে ওপেনিংয়ে রেখে সৌম্যকে তিনে পাঠানো হবে সেটাই ছিল আলোচনা।

বিজ্ঞাপন

শেষ পর্যন্ত নাইমকে বসিয়ে লিটনের সঙ্গে ওপেনার হিসেবে একাদশে ডাকা হয়েছে সৌম্যকে। অফ ফর্মে থাকা নাইম প্রস্তুতি ম্যাচ দুটিতে অনেক ডট বল খেলেছেন। পেস আক্রমণে তরুণ শরিফুল ইসলামকে বসিয়ে রাখা হয়েছে তাসকিন আহমেদকে। প্রস্তুতি ম্যাচে উজ্জ্বল ছিলেন তাসকিন। সেই কারণেই হয়তো অভিজ্ঞ পেসারকে ডাকা হয়েছে।

ওমানের গতিময় পিচে বাড়তি স্পিনার যে নেওয়া হচ্ছে না সেই ইঙ্গিত আগেই দিয়ে রেখেছিলেন মাহমুদউল্লাহ। হয়েছেও তাই, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে মুড়ি-মুড়কির মতো উইকেট নেওয়া নাসুম আহমেদকে একাদশে ডাকা হয়নি। জায়গা পেয়েছেন পেস অলরাউন্ডার সাইফউদ্দিন। বাকি জায়গাগুলোতে ওলট-পালট নেই।

আইপিএল ব্যস্ততা শেষে একদিন আগে দলে যোগ দেওয়া সাকিব আল হাসান একাদশে আছেন। স্পিন সামর্থের কারণে তরুণ শামীম পাটোয়ারিকে না নিয়ে ডাকা হয়েছে অফ স্পিন অলরাউন্ডার শেখ মেহেদি হাসানকে।

বিজ্ঞাপন

বাংলাদেশ একাদশ: লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

ভারতের আয়োজনে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে অনুষ্ঠিত হচ্ছে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিশ্বকাপের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

টপ নিউজ টি-টোয়েন্টি বিশ্বকাপ তাসকিন আহমেদ সৌম্য সরকার

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর