Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ক্যাম্পারের রেকর্ডে ডাচরা অলআউট ১০৬ রানে

স্পোর্টস ডেস্ক
১৮ অক্টোবর ২০২১ ১৭:৫৪

ইনিংসের ৯ম ওভারের দ্বিতীয় বলে কলিন অ্যাকারম্যানকে কট বিহাইন্ড করেন কার্টিস ক্যাম্পার। এরপর তিন, চার ও পাঁচ নম্বর বলে একে একে তুলে নিলেন আরও তিনটি উইকেট। আর তাতেই রেকর্ড বইয়ে নাম তুললেন এই আইরিশ। তার দুর্দান্ত বোলিংয়ে নির্ধারিত ২০ ওভারে ১০৬ রানে অলআউট হয় নেদারল্যান্ডস।

এর আগে টি-টোয়েন্টি বিশ্বকাপে একমাত্র বোলার হিসেবে হ্যাটট্রিক করার রেকর্ড ছিল অস্ট্রেলিয়ার কিংবদন্তি ফাস্ট বোলার ব্রেট লি’র। কেবল হ্যাটট্রিক করেই থেমে থাকেননি কার্টিস ক্যাম্পার, ডাচদের বিপক্ষে তুলে নিয়েছে টানা চার বলে চারটি উইকেট। যা টি-টোয়েন্টি ক্রিকেটে তৃতীয়বারের মতো দেখা মিললো।

বিজ্ঞাপন

টি-টোয়েন্টি বিশ্বকাপের যত অঘটন

কার্টিস ক্যাম্পারের তোপের মুখেও নিজের ব্যাট ঘুরিয়েছেন নেদারল্যান্ডসের ম্যাক্স ও’দুদ। দলের বাকিরা আসা যাওয়ার মিছিলে থাকলেও একাই দলের হাল ধরে রেখেছিলেন তিনি। ৪৭৮ বলে ৫১ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে অ্যাডায়েরের বলে টেক্টরের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন এই ব্যাটার।

শুরুতে উইকেট হারালেও তৃতীয় উইকেটে দলের হাল ধরেন ম্যাক্স ও’দুদ এবং কলিন অ্যাকারম্যান। দুই ব্যাটার মিলে রানের চাকা সচল রেখেছিলেন। এই জুটি থেকে ২৯ রান আসে। এরপরেই কার্টিসের তোপে ৫১ রানে ২ উইকেট থেকে ৬ উইকেট পরিণত হয়ে ডাচরা।

এরপর শেষ দিকে দলের হাল ধরেন ডাচদের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান করা অধিনায়ক পিটার সিলার। তিনি ২৯ বলে করেন ২১ রান। ইনিংসের শেষ ওভারের শেষ তিন বলে টানা তিনটি উইকেট হারায় তারা। এর মধ্যে লোগান ভ্যান বিক রানআউট না হলে নামের পাশে হ্যাটট্রিক লেখা হত অ্যাডায়েরের।  এতেই নেদারল্যান্ডস নির্ধারিত ২০ ওভারে ১০৬ রানে অলআউট হয়।

বিজ্ঞাপন

আইরিশদের হয়ে ৪ ওভারে ২৬ রান খরচায় চারটি উইকেট নেন কার্টিস ক্যাম্পার। এছাড়া ৪ ওভারে মাত্র ৯ রান দিয়ে তিনটি উইকেট নেন মার্ক অ্যাডায়ের।

ভারতের আয়োজনে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে অনুষ্ঠিত হচ্ছে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিশ্বকাপের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

সারাবাংলা/এসএস

আয়ারল্যান্ড বনাম নেদারল্যান্ডস টি-টোয়েন্টি বিশ্বকাপ

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর