Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুর্দান্ত সাকিব-নাইম, তবুও বাংলাদেশ ১৫৩


১৯ অক্টোবর ২০২১ ২২:১১

শুরুতে দুই উইকেট হারিয়ে বিপদে পড়লেও তৃতীয় উইকেটে সাকিব আল হাসান ও নাইম শেখের ৮০ রানের দুর্দান্ত জুটিতে বড় সংগ্রহের স্বপ্ন দেখাচ্ছিল বাংলাদেশ। স্বপ্ন শেষ পর্যন্ত সত্যি হয়নি। ওমানের বিপক্ষে বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে মাত্র ৫১ রানে শেষ ৮ উইকেট হারিয়ে ১৫৩ রানে গুটিয়ে গেছে বাংলাদেশ।

মঙ্গলবার (১৯ অক্টোবর) ওমানের রাজধানী মাসকাটের আল আমেরাত স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামা বাংলাদেশ শুরুটা ভালো করতে পারেনি। প্রতিপক্ষ ফিল্ডারের পিচ্ছিল হাতের কল্যাণে ‘জীবন’ পেলেও ওপেনার লিটন দাস সুবিধা করতে পারেননি। ৭ বলে ৬ রান করে যখন ফিরলেন বাংলাদেশের রান তখন ১১।

বিজ্ঞাপন

পাওয়ার প্লেতে দ্রুত রান তোলার ছক কষে স্পিনিং অলরাউন্ডার শেখ মাহেদি হাসানকে নামানো হয়েছিল তিনে। মেহেদি সফল হতে পারেননি। ৪ বল খেলে কোন রান না করেই ফিরেছেন। তারপরের জুটিটাই বাংলাদেশকে দেড়শর ওপারে নিয়েছে।

তরুণ ওপেনার নাইম শেখ ও সাকিব আল হাসান তৃতীয় উইকেটে ৫৩ বলে তোলেন ৮০ রান। এই দুজন ক্রিজে থাকার সময় বড় সংগ্রহ খুবই সম্ভব মনে হচ্ছিল। কিন্তু দুর্দান্ত খেলতে থাকা সাকিব আল ১৪তম ওভারে আলসে রান আউট হওয়ার পরই পাল্টে যায় ইনিংসের গতিপথ। দ্রুত রান তোলার লক্ষ্যে আজ ব্যাটিং অর্ডারের তোয়াক্কা করেনি বাংলাদেশ।

মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদের আগে পাঠানো হয় নুরুল হাসান সোহান ও আফিফ হোসেন ধ্রুব। দুজন উইকেটে নেমেই হিট করতে চেয়েছেন। কিন্তু সফল হতে পারেননি একজনও, দুজনই সীমানায় ধরা পড়েছেন। এরপর মুশফিকুর রহিমের আউটটি ছিল একদমই দৃষ্টিকটু। ফায়াজ ভাটের এক নির্বিশ স্লোয়ারে খোঁচা দিয়ে উইকেটের পেছনে ক্যাচ দেন মুশি।

বিজ্ঞাপন

সাকিব-নাইম জুটি ভাঙার পর বাকিদের কেউই সুবিধা করতে পারেননি। এই দুজন ছাড়া দুই অঙ্কের কোটা পেরুতে পেরেছেন কেবল অধিনায়ক মাহমুদউল্লাহ। ১০ বলে একটি করে চার ছয়ে ১৭ রান করেছেন রিয়াদ। ৫২ রানে শেষ আট উইকেট হারিয়ে নির্ধারিত ওভারের শেষ বলে ১৫৩ রানে গুটিয়ে গেছে বাংলাদেশ।

সাকিব আল হাসান ২৯ বল খেলে ৬টি চারে ৪২ রান করেন। নাইম ৫০ বলে ৩টি চার ৪টি ছয়ে ৬৪ রান করেছেন। ওমানের হয়ে তিনটি করে উইকেট পেয়েছেন বেলাল খান ও ফায়াজ ভাট।

ভারতের আয়োজনে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে অনুষ্ঠিত হচ্ছে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিশ্বকাপের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

টি-টোয়েন্টি বিশ্বকাপ সাকিব আল হাসান

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর