Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাহমুদউল্লাহ-সাকিবে বাংলাদেশের বড় সংগ্রহ


২১ অক্টোবর ২০২১ ১৭:৪৭

টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বের দৌড়ে টিকে থাকতে হলে জয়ের বিকল্প নেই। এমন সমীকরণে খেলতে নেমে খর্বশক্তির পাপুয়া নিউগিনির বিপক্ষে বড় সংগ্রহ পেল বাংলাদেশ। সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদের দারুণ দুটি ইনিংসের ওপর ভর করে ১৮১ রানের সংগ্রহ পেয়েছে টইগাররা।

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে হেরে বিপদে পড়েছিল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে ওমানকে হারিয়ে সেই চাপ খানিক কমেছে। আজ পাপুয়া নিউগিনির বিপক্ষে নূন্যতম তিন রানে জিতলেই বিশ্বকাপের মূল পর্ব নিশ্চিত হবে মাহমুদউল্লাহর দলের। জয়ের লক্ষ্যে ১৮১ রানের বড় সংগ্রহ গড়ে প্রথম কাজটা ভালো মতোই করে রাখলেন ব্যাটাররা।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) ওমানের রাজধানী মাসকাটের আল-আমেরাত স্টেডিয়ামে ইনিংসের দ্বিতীয় বলেই উইকেট হারায় বাংলাদেশ। আগের ম্যাচের হাফ সেঞ্চুরিয়ান নাইম শেখ ফ্লিক করতে গিয়ে মিডউইকেটে ধরা পরেন। এরপর প্রতিরোধ গড়েন তিন নম্বর ব্যাটিং অর্ডারে ফেরা সাকিব আল হাসান ও লিটন দাস।

ইনিংসের অষ্টম ওভারে ওমান অধিনায়ক আসাদ ভালাকে স্লগ সুইপ করতে গিয়ে ব্যর্থ লিটন ৪১ বলে ৫০ রানের জুটি ভেঙেছেন। ফেরার আগে ২৩ বলে ১টি করে চার ছয়ে ২৯ রান করেন লিটন। এরপর চারে নেমে আজ আবারও ব্যর্থ মুশফিকুর রহিম। সিমন আতাইয়ের আলগা ডেলিভারি থেকে বাউন্ডারি আদায় করতে গিয়ে ফিল্ডারের হাতে বল তুলে দেন মুশি (৫)। বাংলাদেশের ইনিংসের উজ্জলতম পর্বটা এর পরে।

সাকিব আল হাসান আগের ম্যাচের মতোই শুরু থেকে বলের সঙ্গে পাল্লা দিয়ে রান তুলছিলেন। পরে মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব ও শেষ দিকে পেস অলরাউন্ডার সাইফউদ্দিন ঝড় তোলেন। তাতেই ১৮০-এর ওপরে যেতে পেরেছে বাংলাদেশ।

উইকেট ধরে রেখে রানের চাকা সচল রাখা সাকিবের ইনিংসটা ছিল গুরুত্বপূর্ণ। ৩৭ বল খেলে ৪৬ করে ফিরেছেন আসাদ ভালাকে হাঁকাতে গিয়ে। সাকিবের ইনিংসে চারের মার নেই, ছক্কা ৬টি। মাহমুদউল্লাহ পাঁচে নেমে মাত্র ২৮ বলে করেন ৫০ রান। তার ইনিংসে চার ৩টি, ছক্কাও ৩টি।

ইনিংস বড় করতে না পারলেও আফিফ হোসেন ধ্রুবর ১৪ বলে ৩টি চারে ২১ রানের ইনিংসটা ছিল কার্যকরী। শেষ দিকে পেসার সাইফ ৬ বলে একটি চার দুটি ছয়ে ১৯ রান করেন। ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৮১ রান তোলে বাংলাদেশ।

ভারতের আয়োজনে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে অনুষ্ঠিত হচ্ছে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিশ্বকাপের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

টি-টোয়েন্টি বিশ্বকাপ বাংলাদেশ ক্রিকেট মাহমুদউল্লাহ সাকিব আল হাসান


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর