Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশের সঙ্গী হতে স্কটল্যান্ডের প্রয়োজন ১২৩


২১ অক্টোবর ২০২১ ২১:৪৭

জিতলেই বিশ্বকাপের মূল পর্ব নিশ্চিত- এমন সমীকরণ নিয়ে মুখমুখি হয়েছে ওমান-স্কটল্যান্ড। ম্যাচে প্রথমে বোলিং করতে নেমে ওমানকে ১২২ রানেই আটকে রেখেছে স্কটল্যান্ড।

প্রথম রাউন্ডের গ্রুপ ‘বি’ থেকে ইতোমধ্যেই মূল পর্বের টিকিট নিশ্চিত করেছে বাংলাদেশ। ১২৩ রান তুলতে পারলেই এই গ্রুপের সেরা হয়ে মূল পর্ব নিশ্চিত হবে স্কটিশদের। কারণ প্রথম পর্বে নিজেদের আগের দুই ম্যাচেই জয় পেয়েছিল স্কটল্যান্ড। বাংলাদেশকে হারিয়ে পরে পাপুয়া নিউগিনিকেও হারিয়েছিল দলটি।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) ওমানের রাজধানী মাসকাটের আল আমেরাত স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ওমান অধিনায়ক জিসান মাকসুদ। রান রেট বাড়ানোর চিন্তাতেই হয়তো স্বাগতিক অধিনায়কের এমন সিদ্ধান্ত। কিন্তু দলের ব্যাটাররা এই সিদ্ধান্তের মূল্যায়ন করতে ব্যর্থ।

১৩ রানেই দুই উইকেট হারিয়ে প্রথমেই বিপদে পড়েছিল ওমান। এরপর ওপেনার আকিব ইলিয়াস ও মোহাম্মদ নাদীম ধস কাটাতে চেয়েছেন। দুজনের তৃতীয় উইকেট জুটি ছিল ৩৮ রানের। দলীয় ৫১ রানের মাথায় ৩৫ বলে ৩ চার ২ ছয়ে ৩৭ রান করে ফেরেন আকিব। কিছুক্ষণ পর নাদীমও তার পথ ধরেন। দলীয় ৭৯ রানের মাথায় ২১ বলে ২ ছয়ে ২৫ রান করে ফিরেছেন মিডলঅর্ডার ব্যাটার। এরপর অধিনায়ক জিসান মাকসুদ ছাড়া দাঁড়াতে পারেননি কেউই।

নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে নির্ধারিত ওভারের শেষ বলে ১২২ বলে অলআউট হয়েছে ওমান। জিসান ৩০ বলে তিনটি চার ১টি ছয়ে ৩৪ রান করেছেন। স্কটল্যান্ডে হয়ে জশ ডেভি ২৫ রানে তিন উইকেট নিয়েছেন।

ভারতের আয়োজনে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে অনুষ্ঠিত হচ্ছে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিশ্বকাপের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

ওমান-স্কটল্যান্ড টি-টোয়েন্টি বিশ্বকাপ


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর