Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাঁচা-মরার লড়াইয়ে আয়ারল্যান্ডের ১২৫


২২ অক্টোবর ২০২১ ১৭:৪৩

জিতলে বিশ্বকাপের মূল পর্ব, হারলে বিদায়- এমন সমীকরণে খেলতে নেমে নামিবিয়ার বিপক্ষে বড় সংগ্রহ গড়তে পারেনি আয়ারল্যান্ড। প্রথমে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১২৫ রান তুলেছেন আইরিশরা।

শুক্রবার (২২ অক্টোবর) শারজায় টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন আয়ারল্যান্ড অধিনায়ক অ্যান্ডি বালবর্নি। বড় গ্রংগ্রহ গড়ে শুরুতেই নামিবিয়াকে চাপে ফেলার ছক কষেছিল হয়তো আইরিশরা। কিন্তু তেমনটা হলো কই!

বিজ্ঞাপন

শুরুটা অবশ্য মন্দ হয়নি। ৭.২ ওভারে পল স্টার্লিং ও কেভিন ও’ব্রাইনের ওপেনিং জুটিতে উঠে ৬২ রান। তিনে নেমে অধিনায়ক বালবার্নিও কার্যকারী একটা ইনিংস খেলেছেন। কিন্তু পরের ব্যাটাররা নামিবিয়ার বোলিংয়ের সামনে রীতিমতো আসা যাওয়ার মিছিলে নেমে পড়ল। দারুণ শুরুর পরও আইরিশরা অল্পতে আটকে গেছে সেই কারণেই।

ওপেনার স্টার্লিং ২৪ বলে ৫টি চার ১টি ছয়ে ৩৮ রান করেছেন। ও’ব্রাইন ২৪ বলে ২৫ রান করতে চার মেরেছেন দুটি। এই দুজন ৫ রানের ব্যবধানে ফেরার পর অধিনায়ক বালবার্নিই শুধু দুই অঙ্কের কোটা পেরুতে পেরেছেন। ২৮ বলে ২১ রান করেছেন বালবার্নি।

নামিবিয়ার হয়ে জ্যান ফ্রাইলিংক ৪ ওভারে ২১ রান খরচায় ৩ উইকেট নিয়েছেন। ডেভিড ভিসে ২২ রানে নিয়েছেন দুই উইকেট।

এই গ্রুপ থেকে বিশ্বকাপের মূল পর্ব নিশ্চিত হয়েছে শ্রীলংকার। দুই ম্যাচের একটাও না জেতা নেদারল্যান্ডের বিদায়ও নিশ্চিত হয়ে গেছে। অর্থাৎ আয়ারল্যান্ড ও নামিবিয়ার মধ্য থেকে একটা দল মূল পর্বে যাবে।

নামিবিয়া নিজেদের প্রথম ম্যাচে শ্রীলংকার বিপক্ষে বড় ব্যবধানে হারলেও দ্বিতীয় ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে স্মরণীয় এক জয় পেয়েছে। অপর দিকে আয়ারল্যান্ডও শ্রীলংকার বিপক্ষে হারার আগে নেদারল্যান্ডসকে হারিয়েছিল।

বিজ্ঞাপন

ভারতের আয়োজনে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে অনুষ্ঠিত হচ্ছে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিশ্বকাপের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

টি-টোয়েন্টি বিশ্বকাপ

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর