Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৫৫ রানেই শেষ বিশ্বচ্যাম্পিয়নরা


২৩ অক্টোবর ২০২১ ২১:২৬

বিশ্বকাপ যতো এগুচ্ছে স্পিনারদের দাপট যেন ততোই বাড়ছে! বিশ্বকাপের সুপার টুয়েলভের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের স্পিন দাপটে রীতিমতো অসহায় হয়ে পড়ল বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। মইন আলী, আদিল রশিদের ঘূর্ণিতে মাত্র ৫৫ রানে গুটিয়ে গেছেন ক্যারিবিয়ানরা। বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের সর্বনিম্ন রানের স্কোর এটি।

শনিবার (২৩ অক্টোবর) দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মর্গান। স্পিন সুবিধার কথা চিন্তা করেই সম্ভবত আগে বোলিং নিয়েছেন মর্গান। দলের স্পিনাররা অধিনায়কের সিদ্ধান্তটাকে কী দুর্দান্তভাবেই না কার্যকর করলেন!

ক্যারিবিয়ান শিবিরে প্রথম ধাক্কাটা অবশ্য দিয়েছিলেন পেসার ক্রিস ওকস। দ্বিতীয় ওভারে ওকসকে উড়িয়ে মারতে গিয়ে টাইমিংয়ে গড়বড় করে লংঅনে ধরা পড়েন এভিন লুইস (৬)। পরের ওভারে মইন আলির স্পিনের কাটা পড়েন লিন্ডল সিমন্স। ক্যারিবিয়ানদের উইকেট পতনের ধারাবাহিকতা আর থামেনি। স্লো পিচে বারবার বিগ হিট খেলতে গিয়ে উইকেট হারিয়েছেন কাইরন পোলার্ড, ক্রিস গেইল, নিকোলাস পুরানরা। শেষ দিকে ক্যারিবিয়ানদের রীতিমতো নাচিয়ে ছেড়েছেন লেগস্পিনার আদিল রশিদ।

এক ক্রিস গেইলই কেবল দুই অঙ্কের কোটা পেরুতে পেরেছেন। ১৩ বলে ৩টি চারে ১৩ রান করেছেন গেইল। ১৪.২ ওখারে ৫৫ রানে গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। আদির রশিদ ২.২ ওভার বোলিং করে মাত্র ২ রান খরচায় নিয়েছেন চার উইকেট। মইন ও টাইমের মিলস ৪ ওভারে ১৭ রান করে খরচ করে নিয়েছেন দুটি করে উইকেট। ক্রিস জর্ডান ও ক্রিস ওকস নিয়েছেন একটি করে উইকেট।

ভারতের আয়োজনে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে অনুষ্ঠিত হচ্ছে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিশ্বকাপের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

টি-টোয়েন্টি বিশ্বকাপ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর