Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্কটিশদের সামনে আফগানদের পাহাড়সম পুঁজি

স্পোর্টস ডেস্ক
২৫ অক্টোবর ২০২১ ২১:৫২

টি-টোয়েন্টি বিশ্বকাপে যেখানে বাংলাদেশ ও শ্রীলংকাকে বাছাই পর্বে লড়াই করে মূল পর্বে জায়গা করে নিতে হয়েছে সেখানে আগে ভাগেই বিশ্বকাপে নিজেদের জায়গা পোক্ত করে রেখেছিল আফগানিস্তান। তাই তো সোমবার (২৫ অক্টোবর) স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপে যাত্রা শুরু করলো আফগানরা। আর প্রথম ম্যাচেই টস জিতে ব্যাট করতে নেমে স্কটিশদের সামনে ১৯১ রানের জয়ের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে।

হজরতুল্লাহ জাজাই, মোহাম্মদ শাহজাদের পর ব্যাট হাতে দুর্দান্ত পারফর্ম করেন রহমানুল্লাহ গুরবাজ এবং নাজিবুল্লাহ জাদরান। তাদের ব্যাটে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৯০ রান তোলে আফগানিস্তান।

টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্ত করে আফগান দুই ওপেনার হজরতুল্লাহ জাজাই এবং মোহাম্মাদ শাহজাদ। পাওয়ার প্লের শেষ ওভারে এসে ১৫ বলে ২২ রান করে শাহজাদ আউট হলে ভাঙে উদ্বোধনী জুটি। এরপর উকেটে আসেন রহমানুল্লাহ গুরবাজ। তৃতীয় উইকেটে জাজাই ও গুরবাজের জুটি থেকে আসে মাত্র ২৮ রান।

১০ম ওভারে জাজাই ফেরেন ৩০ বলে ৪৪ রান করে। তার ইনিংসটি সাজান ছিল তিনটি চার ও ছক্কায়। ৮২ রানে দুই উইকেট হারানোর পর উইকেটে আসেন নাজিবুল্লাহ জাদরান। চতুর্থ উইকেটে এই জুটি আফগানদের বড় সংগ্রহের ভিত গড়ে দেয়। ইনিংসের ১৯তম ওভারে গুরবাজ যখন আউট হয়ে ফিরছেন তখন আফগানদের স্কোরবোর্ডে রান সংখ্যা ১৬৯। ৩৭ বলে ৪টি ছক্কা ও একটি চারে গুরবাজ করেন ৩৬ রান।

তবে জাজাই ও গুরবাজ অর্ধশতক হাতছাড়া করলেও নাজিবুল্লাহ জাদরান ভুল করেননি। ৩০ বলে নিজের অর্ধশতক পূর্ণ করেন নাজিবুল্লাহ জাদরান। আউট হওয়ার আগে ৩৪ বলে ৫৯ রান করেন তিনি। আর ইনিংসটি সাজান ৫টি চার ও ৩টি ছক্কায়,। শেষ দিকে ৪ বলে ১১ রান করেন অধিনায়ক মোহাম্মদ নবী। এতেই আফগানদের সংগ্রহ দাঁড়ায় ৪ উইকেটে ১৯০ রানের।

স্কটিশদের হয়ে সর্বোচ্চ দুটি উইকেট নেন সাইফান শরীফ। ৪ ওভারে ৩৩ রান দিয়ে তিনি দুটি উইকেট নেন। এছাড়া একটি করে উইকেট নেন জশ ড্যাভি এবং মার্ক ওয়াট।

ভারতের আয়োজনে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে অনুষ্ঠিত হচ্ছে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিশ্বকাপের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

সারাবাংলা/এসএস

আফগানিস্তান বনাম স্কটল্যান্ড টি-টোয়েন্টি বিশ্বকাপ


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর