Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লড়াই করে হারল টাইগাররা

স্পোর্টস ডেস্ক
২৯ অক্টোবর ২০২১ ২০:১০

টানটান উত্তেজনার ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের কাছে লড়াই করে হারল বাংলাদেশ। টস হেরে ব্যাট করতে নামা ওয়েস্ট ইন্ডিজ বাংলাদেশের সামনে ১৪৩ রানের জয়ের লক্ষ্য ছুঁড়ে দেয়। জবাবে ব্যাট করতে নেমে ইনিংসের শেষ বল পর্যন্ত সম্ভবনা জাগিয়ে রাখে বাংলাদেশ। তবে শেষ পর্যন্ত লড়াই করে ৩ রানে হারে টাইগাররা।

১৪৩ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে চমক দিয়ে উদ্বোধনী জুটিতে মোহাম্মদ নাইমের সঙ্গে ক্রিজে আসেন সাকিব আল হাসান। তবে ব্যাট হাতে তেমন কিছুই করতে পারেননি সাকিব। ১২ বলে ৯ রান করে আন্দ্রে রাসেলের বলে জেসন হোল্ডারের হাতে ক্যাচ তুলে দিয়ে সাকিব যখন ফিরলেন তখন স্কোরবোর্ডে বাংলাদেশের রান সংখ্যা মাত্র ২১।

উইন্ডিজকে ১৪২ রানে আটকে দিল বাংলাদেশ

সাকিব ফিরলে উইকেটে আসেন নিয়মিত ওপেনার লিটন দাস। তবে পরের ওভারেই আরেক ওপেনার নাইম ফেরেন ১৯ বলে ১৭ রান করে। পাওয়ার প্লে বাংলাদেশ শেষ করে ২ উইকেট হারিয়ে ২৯ রানে।

এরপর ম্যাচের হাল ধরেন সৌম্য সরকার এবং লিটন দাস। এই জুটি থেকে আসে ৩১ রান। ১১তম ওভারে সৌম্য সরকার ১৩ বলে ১৭ রান করে ফেরেন আকিল হোসেনের বলে গেইলের হাতে ক্যাচ তুলে দিয়ে। এতেই ৬০ রানে তৃতীয় উইকেটের পতন ঘটে বাংলাদেশের।

উইকেটের এক প্রান্তে অন্যরা আসা যাওয়ার মিছিলে থাকলেও অপর প্রান্ত আকড়ে ধরে রাখেন লিটন। সৌম্য ফেরার পর লিটন জুটি গড়েন মুশফিকুর রহিমের সঙ্গে। এই জুটি থেকে আসে ৩০ রান। বড় হতে পারতো জুটিটা, তবে রবি রামপালের বলে স্কুপ করতে গিয়ে মুশফিকুর রহিম বোল্ড হয়ে ফিরলে ভাঙে এই জুটি। আউট হওয়ার আগে মুশফিক করেন ৭ বলে ৮ রান।

অপর প্রান্তে থাকা লিটন দাসকে এবার সঙ্গ দিতে আসেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তিনি যখন উইকেটে আসেন তখন বাংলাদেশের প্রয়োজন ৩৯ বলে ৫৩ রানের। জয়ের পথেই ছিল টাইগাররা। এক প্রান্তে লিটন দাস এবং অপর প্রান্তে মাহমুদউল্লাহ রিয়াদ লড়ছিলেন দলের জয়ের জন্য।

শেষ দুই ওভারে বাংলাদেশের প্রয়োজন আর ২২ রানের। তখন ১৯তম ওভারে বল হাতে আসেন ডুয়াইয়েন ব্রাভো, তার প্রথম বলেই ছক্কা হাঁকিয়ে আশা জিইয়ে রাখেন লিটন দাস। এগোচ্ছিলেন সে দিকেই তবে ওভারের শেষ বলে আবারও লং অন দিয়ে উড়িয়ে মারতে গিয়ে জেসন হোল্ডারের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন লিটন। আউট হওয়ার আগে ৪৩ বলে ৪৪ রান করেন লিটন।

জয়ের জন্য শেষ ওভারে বাংলাদেশের প্রয়োজন ১৩ রানের উইকেটে তখন মাহমুদউল্লাহ রিয়াদ এবং আফিফ হোসেন। তবে শেষ পর্যন্ত আন্দ্রে রাসেলের ওভার থেকে ৯ রানই তুলতে পারে বাংলাদেশ। এতেই ৩ রানের জয় পায় উইন্ডিজ। মাহমুদউল্লাহ রিয়াদ ২৪ বলে ৩১ আর আফিফ হোসেন ২ বলে ২ রানে অপরাজিত থাকেন।

উইন্ডিজের হয়ে একটি করে উইকেট নেন রবি রামপাল, জেসন হোল্ডার, আন্দ্রে রাসেল, আকিল হোসেন এবং ডোয়াইয়েন ব্রাভো।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে বাংলাদেশের ফিল্ডারদের ক্যাচ ও ফিল্ডিং মিসের মহড়ায় উইন্ডিজ নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৪২ রান তোলে। উইন্ডিজের হয়ে ২২ বলে ৪০ রান করেন নিকোলাস পুরান। এছাড়া রস্টোন চেজ করেন ৩৯।

বাংলাদেশের হয়ে দুটি করে উইকেট নেন মাহেদি হাসান, শরিফুল ইসলাম এবং মোস্তাফিজুর রহমান। মাহেদি হাসান ৪ ওভারে ২৭ রানে দুই উইকেট নেন। তাসকিন আহমেদ উইকেট না পেলেও ৪ ওভারে দেন মাত্র ১৭ রান। দুই উইকেট নিলেও খরুচে ছিলেন মোস্তাফিজ। ৪ ওভারে তিনি দেন ৪৩ রান। শরিফুল ইসলাম ৪ ওভারে মাত্র ২০ রান দেন। আর সাকিব আল হাসান তার কোটার ৪ ওভারে ২৮ রান দিয়ে থাকেন উইকেটশূন্য।

ভারতের আয়োজনে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে অনুষ্ঠিত হচ্ছে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিশ্বকাপের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

সারাবাংলা/এসএস

টি-টোয়েন্টি বিশ্বকাপ বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর