Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রিয়ালের জয়ের রাতে আবারও পয়েন্ট খোয়াল বার্সা

স্পোর্টস ডেস্ক
৩১ অক্টোবর ২০২১ ০৯:৫০

এলচেকে হারিয়ে লা লিগার শীর্ষে ফিরল রিয়াল মাদ্রিদ। প্রতিপক্ষের মাঠে শনিবার স্থানীয় সময় দুপুরে শুরু হওয়া ম্যাচটি ২-১ গোলে জিতেছে কার্লো আনচেলোত্তির দল। এদিকে ঘরের মাঠে আরেকটি হতাশার দিন কাটল বার্সেলোনা। রোনাল্ড কোম্যানকে ছাটাই করার পরের ম্যাচে এসেই পয়েন্ট খোয়াল বার্সা। ক্যাম্প ন্যু’তে আলাভেসের বিপক্ষে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত ম্যাচটি ১-১ গোলে ড্র করেছে কাতালান ক্লাবটি।

গত সেপ্টেম্বরে চ্যাম্পিয়ন্স লিগে শেরিফের পায়ে একটু আঘাত পেয়েছিলেন করিম বেনজেমা। তবে ব্যস্ত সূচিতে তাকে বিশ্রাম দেওয়ার সুযোগ ছিল না আনচেলোত্তির। এবার সুযোগ বুঝে তাকে পুরোপুরি সেরে ওঠার জন্য দলের বাইরে রাখলেন রিয়াল কোচ। বেনজেমার বিশ্রামের দিনে লস ব্ল্যাঙ্কোসদের হাল ধরলেন ভিনিসিয়াস জুনিয়র।

বিজ্ঞাপন

২২ মিনিটের মাথায় এগিয়ে যায় রিয়াল। মারিয়ানোর দারুণ ফ্লিকে বল পেয়ে প্রথম ছোঁয়ায় নিয়ন্ত্রণে নিয়ে বাঁ পায়ের কোনাকুনি শটে গোলটি করেন ছন্দে থাকা ভিনিসিয়াস। এরপর দ্বিতীয়ার্ধের ৬৩তম মিনিটে বড় ধাক্কা খায় এলচে। টনি ক্রুসকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন স্প্যানিশ মিডফিল্ডার রাউল গুতি।

প্রতিপক্ষে এক জন কম থাকার সুযোগ কাজে লাগিয়ে ১০ মিনিট পরই ব্যবধান দ্বিগুণ করে রিয়াল। মদ্রিচের দারুণ রক্ষণচেরা পাস ধরার মাঝে ডি বক্সে ঢুকে সঙ্গে লেগে থাকা ডিফেন্ডারকে গতিতে পেছনে ফেলে দুরূহ কোণ থেকে গোলটি করেন ভিনিসিয়াস। শেষ দিকে এলচের পেরে মিয়া গোল করে কেবল ব্যবধানই কমাতে পারে। শেষ পর্যন্ত ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।

এদিকে দুঃসময় পিছুই ছাড়ছে না বার্সেলোনার। গেল সপ্তাহে রায়ো ভায়োকানোর কাছে হারের পর বরখাস্ত হন বার্সেলোনা কোচ রোনাল্ড কোম্যান। তবে তার বিদায়ের পরেও ভাগ্য ফিরল না কাতালান ক্লাবটির। এবার ঘরের মাঠে ১-১ গোলে ড্র করল এলচের সঙ্গে।

বিজ্ঞাপন

সাদামাটা প্রথমার্ধের পর গোল উপহার দিলেন মেমফিস ডিপাই। তবে ব্যবধানটা ধরে রাখতে পারল না বার্সেলোনার দুর্বল রক্ষণ।

দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে আর ব্যর্থ হননি মেমফিস। জর্দি আলবার ছোট পাস ধরে দুই পা এগিয়ে ডি-বক্সের বাইরে থেকে বুলেট গতির শটে ঠিকানা খুঁজে নেন ডাচ ফরোয়ার্ড। তাদের এগিয়ে যাওয়ার আনন্দ অবশ্য তিন মিনিটও স্থায়ী হয়নি। বার্সেলোনার তিন জনের মধ্যে দিয়ে রিয়োহা বল পায়ে এগিয়ে হোসেলুকে পাস দিয়ে ডি-বক্সে ঢুকে পড়েন। বল ধরেই ব্যাকহিলে ফেরত পাঠান হোসেলু। এরপর বল ধরে গোলরক্ষক মার্ক আন্দ্রে টার স্টেগেনকে কাটিয়ে কোনাকুনি শটে গোলটি করেন রিয়োহা। এতেই শেষ পর্যন্ত ১-১ গোলে সমতায় ম্যাচ শেষ করে।

এদিকে বার্সেলোনার চোট পাওয়া খেলোয়াড়দের তালিকাটাতে নতুন করে আবারও নাম লেখালেন সার্জিও আগুয়েরো এবং জেরার্ড পিকে।

দিনের প্রথম ম্যাচে এলচের মাঠে ২-১ গোলে জয়ী রিয়াল মাদ্রিদ ২৪ পয়েন্ট নিয়ে আছে শীর্ষে। পরের দুটি স্থানে থাকা সেভিয়া ও রিয়াল সোসিয়েদাদের পয়েন্টও সমান ২৪। আর বার্সেলোনা ১১ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে আছে ৯ নম্বরে।

সারাবাংলা/এসএস

এলচে বনাম রিয়াল মাদ্রিদ বার্সেলোনা বনাম দেপোর্তিভো লা লিগা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর