Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাকে ভেন্টিলেশনে রেখে ভারতের বিপক্ষে দলকে নেতৃত্ব দেন বাবর

স্পোর্টস ডেস্ক
৩১ অক্টোবর ২০২১ ১৪:২৯

বিশ্বকাপে ভারতের বিপক্ষে পাকিস্তানের প্রথম জয়টা এসেছে বাবর আজমের কাঁধে চড়েই। ভারতের বিপক্ষে ব্যাট হাতে দুবাইয়ে যখন পাকিস্তানের হয়ে বাবর আজম লড়ছেন। ঠিক সেই সময়টাতেই তার মা ভেন্টিলেশনে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। এমনটাই জানিয়েছেন বাবরের বাবা আজম সিদ্দিকী। নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে এক পোস্টের মাধ্যমে এ কথা জানিয়েছেন তিনি।

বাবরের নেতৃত্বে এবারের বিশ্বকাপে নিজেদের প্রথম তিন ম্যাচের তিনটিতেই জিতেছে পাকিস্তান। ধারাবাহিক ক্রিকেট খেলেই এখন গ্রুপের শীর্ষে অবস্থান দলটির। আর এমন জয়ে ব্যাট হাতে দলের সবচেয়ে বড় ভূমিকাও যে অধিনায়ক বাবরেরই।

ভারতের বিপক্ষে ১০ উইকেটের জয়ের দিনে ব্যাট হাতে ৫২ বলে করেছেন ৬৮ রান করেন বাবর। নিউজিল্যান্ডের বিপক্ষে তেমন কিছু না করতে পারলেও আফগানিস্তানের বিপক্ষে আবারও ব্যাট হাতে দুর্দান্ত ছিলেন বাবর। এদিন ৪৭ বলে ৫১ রান করেন তিনি।

বাবরের বাবার পোস্ট থেকে জানা গেল, তিন ম্যাচই বাবর খেলেছেন অসহ্য যন্ত্রণা মাথায় নিয়ে। নিজের মা যেখানে অসুস্থ, হাসপাতালের ভেন্টিলেটরে চিকিৎসা নিচ্ছেন, সেখানে মনমেজাজ ভালো থাকেই-বা কী করে। বাবরের এই অবস্থা জানিয়েছেন খোদ বাবরের বাবা আজম সিদ্দিকী।

সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে জানিয়েছেন, ভালো নেই বাবরের মা। ফলে বাবরের মানসিক অবস্থাও ভালো নয়। প্রচণ্ড মনঃকষ্টে ভুগছেন এই তারকা।

আজম সিদ্দিকী বলেন, ‘জাতিকে কিছু সত্যি কথা জানাতে এসেছি। তিন ম্যাচের সব কটিতে জয় অর্জন করার জন্য সবাইকে শুভেচ্ছা। কিন্তু আমাদের বাসাতেও অনেক বড় পরীক্ষার মুখোমুখি হচ্ছি আমরা। ভারতের বিপক্ষে ম্যাচের দিন বাবরের মা ভেন্টিলেটরে ছিলেন।’

এই মানসিক চাপ নিয়েই ম্যাচগুলো খেলছেন বাবর, ‘তিন ম্যাচেই বাবর অনেক মনঃকষ্ট নিয়ে খেলেছে। আমি বলতে চাইনি। কিন্তু পরে ভাবলাম না বললে বাবর যদি দুর্বল হয়ে যায়? তাই আমি সবাইকে জানাতে এসেছি। সর্বশক্তিমানের দয়ায় ওর অবস্থা এখন বেশ ভালো।’

সেমিফাইনালের টিকিট নিশ্চিত পাকিস্তানের। এবার অপেক্ষা গ্রুপ চ্যাম্পিয়ন হতে পারবে কিনা সেটার। আগামী মঙ্গলবার নামিবিয়ার বিপক্ষে লড়াইয়ে নামার আগে গ্রুপের তিনটি কঠিন ম্যাচে ভারত, নিউজিল্যান্ড এবং আফগানিস্তানের বিপক্ষে জয় পেয়েছে পাকিস্তান। শেষ ম্যাচে খেলবে স্কটল্যন্ডের বিপক্ষে। এই দুই ম্যাচ জিতলে আর কোনো হিসাব কষা লাগবে না গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার ক্ষেত্রে।

ভারতের আয়োজনে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে অনুষ্ঠিত হচ্ছে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিশ্বকাপের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

সারাবাংলা/এসএস

টি-টোয়েন্টি বিশ্বকাপ বাবর আজম ভারত-পাকিস্তান মা ভেন্টিলেশনে


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর