Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জয়ের তীব্র ক্ষুধা নিয়েই বাংলাদেশের বিপক্ষে নামবেন প্রোটিয়ারা

স্পোর্টস ডেস্ক
২ নভেম্বর ২০২১ ১৪:০৯

গাণিতিক হিসাব বলছে টি-টোয়েন্টি বিশ্বকাপে এখনো বাংলাদেশের সেমিফাইনালে খেলার সম্ভবনা রয়েছে। সে গাণিতিক হিসাব তখনই কাজে লাগবে যখন বাংলাদেশ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচটি জিতবে এবং পরের ম্যাচে অস্ট্রেলিয়াকেও হারাতে পারবে। মঙ্গলবার (২ নভেম্বর) দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামছে টিম টাইগার। এই ম্যাচের আগে দক্ষিণ আফ্রিকা বাংলাদেশকে বেশ সমীহ করছে। দলটির পেসার ডোয়াইন প্রিটোরিয়াস সংবাদ সম্মেলনে জানিয়েছেন, বাংলাদেশের বিপক্ষে জয়ের তীব্র ক্ষুধা নিয়েই মাঠে নামবে তার দল।

বিজ্ঞাপন

এবারের বিশ্বকাপের শুরুটা ভালো হয়নি দক্ষিণ আফ্রিকার। নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে হেরে শুরু করে প্রোটিয়ারা। তবে প্রথম ম্যাচে হারলেও সেমিফাইনালে ওঠার সম্ভবনা এখনই নিভে যায়নি তাদের। নিজেদের পরের দুই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলংকাকে হারিয়ে সেমিফাইনালের দৌড়ে এখনো টিকে রয়েছে। এমনকি রান রেটেও অস্ট্রেলিয়াকে পেছনে ফেলে প্রোটিয়ারাই এখন গ্রুপ-১ এর দুইয়ে অবস্থান করছে।

বিজ্ঞাপন

বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সহজ জয়ের পর গত ম্যাচে শ্রীলংকার বিপক্ষে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর রোমাঞ্চকর জয়। এদিকে প্রথম তিন ম্যাচেই হেরে বাংলাদেশের আত্মবিশ্বাস একদম তলানিতে। তাই তো টাইগারদের বিপক্ষে ফেভারিট প্রোটিয়ারাই। কিন্তু এতেও নিজেদের আকাশে তুলছেন না প্রোটিয়ারা। দলটির পেসার ডোয়াইন প্রিটোরিয়াস ম্যাচের আগে সংবাদ সম্মেলনে বললেন, জয়ের তীব্র ক্ষুধা নিয়েই বাংলাদেশের বিপক্ষে লড়াইয়ে নামবেন তারা।

তিনি বলেন, ‘এই মুহূর্তে আমাদের দল সব মিলিয়ে খুব ভালো অবস্থায় আছে। তবে আমরা কোনো ম্যাচ বা ফলাফলকে নিশ্চিত করে নিতে চাই না। আমরা জানি, ভালো প্রস্তুতির ধারা ধরে রাখতে হবে আমাদের। পরের ম্যাচে মাঠে নামার সময় সবটুকু তাড়না ও একাগ্রতা নিয়েই নামতে হবে। এই কন্ডিশনে বাংলাদেশ ভালো দল, শক্তিশালী দল ও বিপজ্জনক দল। তাদেরকে হালকাভাবে নিতে পারি না আমরা।’

ভারতের আয়োজনে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে অনুষ্ঠিত হচ্ছে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিশ্বকাপের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন— https://www.rabbitholebd.com/

সারাবাংলা/এসএস

টি-টোয়েন্টি বিশ্বকাপ বাংলাদেশ বনাম দক্ষিণ আফ্রিকা

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর