Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশের একাদশে শামীম, নেই মোস্তাফিজ


২ নভেম্বর ২০২১ ১৫:৫৯

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমানকে মনে করা হচ্ছিল বাংলাদেশের বড় শক্তি। কিন্তু দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠের লড়াইয়ে এই দুজনের একজনকেও পাচ্ছে না বাংলাদেশ। ইনজুরির কারণে বিশ্বকাপ থেকেই ছিটকে গেছেন সাকিব। মোস্তাফিজুর রহমানকে দেওয়া হয়েছে বিশ্রাম। শামীম পাটোয়ারী প্রথমবারের মতো একাদশে ডাক পেয়েছেন।

বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের চতুর্থ ম্যাচে আজ দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হয়েছে বাংলাদেশ। ম্যাচে সাকিবের বদলে একাদশে ডাকা হয়েছে তরুণ অলরাউন্ডার শামীম পাটোয়ারীকে। মোস্তাফিজকে বসিয়ে একাদশে ডাকা হয়েছে স্পিনার নাসুম আহমেদকে।

বিজ্ঞাপন

টসের পর বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ বলছিলেন, ‘মোস্তাফিজকে আজ মিস করব আমরা। তাকে বিশ্রাম দেওয়া হয়েছে।’ মোস্তাফিজের পারফরম্যান্সই হয়তো এই বিশ্রামের সিদ্ধান্ত নিতে ভূমিকা রেখেছে! বিশ্বকাপে ঘন ঘন বাজে বল করতে দেখা গেছে মোস্তাফিজকে। তার ভালো ডেলিভারিগুলো ব্যাটারদের ভোগাচ্ছে ঠিকই কিন্তু বাজে ডেলিভারিগুলো থেকে রান তুলতে অসুবিধাও হচ্ছে না। যাতে প্রায় প্রতি ম্যাচেই বেশি রান খরচ করছেন তরুণ পেসার। বিশ্বকাপে ৬ ম্যাচ খেলে ৮ উইকেট পেলেও ওভারপ্রতি রান খরচ করেছেন ৮.৬৩।

তাছাড়া মোস্তাফিজ ক্লান্তও বটে। জাতীয় দলের হয়ে টানা খেলার পর বিশ্বকাপের আগে কম বিরতিতে আইপিএলের বেশ কটি ম্যাচ খেলেছেন। বিশ্বকাপেও পরপর ম্যাচ খেলে হচ্ছে।

দলে বাকি পজিশনে পরিবর্তন নেই। ইনজুরি থেকে ফেরেননি নুরুল হাসান সোহান। ফলে লিটন দাসের হাতেই থাকছে গ্লাফস। পেস আক্রমণে যথারীতি তাসকিন, শরিফুল। স্পিনে শেখ মাহেদি হাসান, নাসুম আহমেদের সঙ্গে যোগ দিবেন শামীম।

বিজ্ঞাপন

বাংলাদেশ একাদশ: নাইম শেখ, লিটন দাস (উইকেটরক্ষক), সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ (অধিনায়ক), আফিফ হোসেন ধ্রুব, শামীম পাটোয়ারী, শেখ মাহেদি হাসান, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ, নাসুম আহমেদ।

ভারতের আয়োজনে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে অনুষ্ঠিত হচ্ছে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিশ্বকাপের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

টি-টোয়েন্টি বিশ্বকাপ মোস্তাফিজুর রহমান হ্যানয়ে বাংলাদেশ দূতাবাস

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর