Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ক্রিকেটাররা ১১০ ভাগ দিয়ে চেষ্টা করছেন— দাবি তাসকিনের

স্পোর্টস ডেস্ক
৩ নভেম্বর ২০২১ ০০:৪৪

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সর্বসাকুল্যে বাংলাদেশের ব্যাটাররা দাঁড় করাতে পেরেছেন মাত্র ৮৪ রান। নির্ধারিত ২০ ওভারও ব্যাট করতে পারেননি লিটন-সৌম্য-মুশফিকরা। এ রান তাড়া করতে নামা প্রোটিয়াদের চারটি উইকেট হারাতে হয়েছিল যার মধ্যে দুটিই নিজের ঝুলিতে পুরেছিলেন তাসকিন আহমেদ। চেষ্টা যা করার করেছেন তিনিই। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসে এই পেসার অসহায় কণ্ঠে জানালেন, ক্রিকেটাররা নিজেদের সামর্থ্যের ১১০ ভাগ দিয়ে চেষ্টা করছে কিন্তু তারপরেও হচ্ছে না।

বিজ্ঞাপন

সমালোচনা মেনে নিতে হবে: তাসকিন

সংযুক্ত আরব আমিরাতে টি-টোয়েন্টি বিশ্বকাপটা দুঃস্বপ্নের মতো কাটছে বাংলাদেশের। একের পর এক ম্যাচ হেরেই চলেছে। তবে হারের চেয়ে আরও বেশি দৃষ্টিকটু দলের শরীরী ভাষা। লড়াইয়ে নামার আগেই যেন হার স্বীকার করে বসে আছে। চেষ্টার ত্রুটি দেখছেন সমর্থক থেকে শুরু করে ক্রিকেট বিশ্লেষকরাও।

সুপার টুয়েলভে নিজেদের প্রথম তিন ম্যাচে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার দ্বারপ্রান্তে ছিল মাহমুদউল্লাহ রিয়াদের দল। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৬ উইকেটে হেরে নিশ্চিত হয়েছে বিদায়টা। তবে জয়ের জন্য ক্রিকেটাররা যে নিজেদের সর্বোচ্চটুকু দিচ্ছেন না এটা স্বীকার করতে নারাজ প্রোটিয়াদের বিপক্ষে দারুণ পারফর্ম করা তাসকিন। তার মতে ক্রিকেটাররা সর্বোচ্চটুকু থেকেও বেশি দিচ্ছেন মাঠে। কিন্তু কিছুতে কিছু হচ্ছে না।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশের বড় হার

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে তাসকিন বলেন, ‘সামনের দিনগুলো যেন ভালো যায় সেভাবেই চেষ্টা করছি। অবশ্যই কেউই তো ইচ্ছেকৃতভাবে খারাপ করে না। কিন্তু চেষ্টা করা সত্ত্বেও হচ্ছে না। আমি নিশ্চিত যে সবাই সবার জায়গা থেকে ১১০ ভাগ দিচ্ছি। তারপরও হয়নি কিছু কিছু জায়গায়। ভবিষ্যতে যেন সেগুলো কাটিয়ে উঠে শক্তিশালী হয়ে ফিরতে পারি এটাই আশাবাদী।’

ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি সেরেছিল বাংলাদেশ দল। সে সময় আলোচনায় উঠেছিল ঘরের মাঠে স্পিনবান্ধব উইকেটে খেলে কি বিশ্বকাপের প্রস্তুতি সম্ভব? তখন ক্রিকেটারদের কাছ থেকে জবাব এসেছিল জয়ের ধারায় থাকলে আত্মবিশ্বাসটা ভালো থাকে। যেটা পরবর্তীতে কাজে দেবে।

বিজ্ঞাপন

কিন্তু দুই প্রস্তুতি ম্যাচে হারার পর প্রথম রাউন্ডের প্রথম ম্যাচেই স্কটল্যান্ডের কাছে হোঁচট খায় বাংলাদেশ। এরপর ওমান ও পাপুয়া নিউ গিনির বিপক্ষে জয় তুলে নিয়ে সুপার টুয়েলভে আসলেও টানা চার ম্যাচের চারটিতে হেরেছে মাহমুদউল্লাহর দল। আর পুরো টুর্নামেন্ট জুড়েই ব্যাট হাতে ব্যর্থতার ঝুলি খুলে বসেছে ব্যাটাররা।

উদ্বোধনী জুটি থেকে শুরু করে মিডল অর্ডার কিংবা লোয়ার অর্ডার নামের প্রতি সুবিচার করতে পারেননি নাঈম শেখ, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম কিংবা মাহমুদউল্লাহ রিয়াদও।

তবে কেউ যে ইচ্ছাকৃতভাবে খারাপ খেলছে না তা মনে করিয়ে দিলেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৪ ওভারে মাত্র ১৮ রান দিয়ে দুই উইকেট নেওয়া তাসকিন। এই ডানহাতি পেসার বলেন, শ্রীলংকা ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষের ম্যাচ দুটি জিততে পারলে অন্যরকম কিছু হতেও পারতো।

তিনি বলেন, ‘আসলে দুইটা জেতা ম্যাচ যদি জিততে পারতাম তখন হয়তো অনেক কিছুই মনে হতো না। সহজ দুটি ম্যাচ হারাতে এখন সবকিছু আমাদের বিপক্ষে মনে হচ্ছে। কিছু ম্যাচে ব্যাটিং ক্লিক করেনি। কিন্তু দেখুন যেটা চলে গেছে সেটা তো ফেরত আনতে পারবো না। সামনে একটা ম্যাচ আছে যতটুকু সম্ভব সেরা ক্রিকেট খেলে দেশকে যদি একটাও জয় উপহার দিতে পারি এটাই আমাদের জন্য অনেক।’

ভারতের আয়োজনে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে অনুষ্ঠিত হচ্ছে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিশ্বকাপের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন — https://www.rabbitholebd.com/

সারাবাংলা/এসএস

টি-টোয়েন্টি বিশ্বকাপ তাসকিন আহমেদ

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে ডেঙ্গুতে তরুণের মৃত্যু
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:১০

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর