Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রোনালদোর জোড়া গোলেই ইউনাইটেডের শেষ রক্ষা

স্পোর্টস ডেস্ক
৩ নভেম্বর ২০২১ ০৯:১০

আবারও খাঁদের কিনারা থেকে দলকে টেনে তুললেন ক্রিস্টিয়ানো রোনালদো। আটালান্টার বিপক্ষে উয়েফা চ্যাম্পিয়নস লিগের ম্যাচে হারতে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডকে এক পয়েন্ট এনে দিলেন রোনালদোই। শুরুতে পিছিয়ে পড়ার পর ফেরালেন সমতায়। পরে আবারও পিছিয়ে পড়লে নির্ধারিত ৯০ মিনিট শেষে যোগ করা অতিরিক্ত সময়ে গোল করে ম্যানচেস্টার ইউনাইটেডকে এনে দিলেন ড্র।

চ্যাম্পিয়নস লিগের গ্রুপ-এফ এর ম্যাচে আটালান্টার মাঠে ২-২ গোলে ড্র করে ফিরেছে ম্যানচেস্টার ইউনাইটেড। আটালান্টার হয়ে গোল দুটি করেন ইয়োসিপ ইলিচিচ ও দুভান জাপাতা। আর ইউনাইটেডের হয়ে জোড়া গোল আসে রোনালদোর পা থেকে।

বিজ্ঞাপন

ঘরের মাঠে আটালান্টার বিপক্ষে ২ গোলে পিছিয়ে পড়ার পরেও রোনালদোর গোলেই শেষ পর্যন্ত ৩-২ ব্যবধানে রোমাঞ্চকর জয় তুলে নিয়েছিল রেড ডেভিলরা। এবার আটালান্টার মাঠেও সেই রোনালদোর গোলেই শেষ রক্ষা ইউনাইটেডের।

ম্যাচের ১২তম মিনিটে ইউনাইটেডের জালে বল পাঠিয়ে লিড নেয় আটালান্টা। ইলিচিচের নিচু শট আয়ত্ত্বের মধ্যে থাকলেও ঝাঁপিয়ে ধরতে গিয়ে তালগোল পাকান ডেভিড ডি গিয়া। এতেই ১-০ তে পিছিয়ে পড়ে রেড ডেভিলরা। চার মিনিট পরই পাল্টা আঘাত হানতে পারত ইউনাইটেড। তবে অ্যারন ওয়ান-বিসাকার ডি বক্সে বাড়ানো থ্রু বল ছুটে গিয়ে একটুর জন্য পায়ে নিতে পারেননি রোনালদো। এগিয়ে এসে বল নিয়ন্ত্রণে নেন গোলরক্ষক।

প্রথমার্ধ শেষের ঠিক আগ মুহূর্তে ম্যাকটিমনির পাস ধরে ডান দিকে রোনালদোকে বাড়িয়ে ডি বক্সে ঢুকে পড়েন ব্রুনো ফার্নান্দেজ। রোনালদো তার ডানে গ্রিনউডকে পাস দেন, তিনি আবার খুঁজে নেন ফার্নান্দেজকে। এরপর জাতীয় দল সতীর্থের ব্যাকহিলে বল পেয়ে নিচু শটে ঠিকানা খুঁজে নেন রোনালদো। ইউনাইটেডে ফিরে চ্যাম্পিয়ন্স লিগে এই নিয়ে চার ম্যাচ খেলে প্রতিটিতেই জালের দেখা পেলেন রোনালদো।

বিজ্ঞাপন

বিরতি থেকে ফিরেই ম্যাচের ৫৬ মিনিটে আবারও লিড নেয় আটালান্টা। পালোমিনো রক্ষণের ওপর দিয়ে ডি বক্সে থ্রু বল বাড়ান। বাঁ দিক দিয়ে ছুটে যান জাপাতা। ডিফেন্ডার হ্যারি ম্যাগুয়ের ক্লিয়ার করার চেষ্টা করলেও বলে পা লাগাতে পারেননি। ছয় গজ বক্সের মুখ থেকে প্রথম ছোঁয়ায় গোলরক্ষককে পরাস্ত করেন কলম্বিয়ার স্ট্রাইকার।

ম্যাচ তখন গড়াচ্ছিল ইউনাইটেডের হারের দিকে। নির্ধারিত সময়ের খেলাও শেষ। চলছিল অতিরিক্ত সময়ের খেলা। তখনও হাল ছাড়েননি ক্রিস্টিয়ানো রোনালদো। যোগ করা সময়ের প্রথম মিনিটে মেসন গ্রিনউডের কাটব্যাক থেকে বল পেয়ে জোরালো কোণাকুণি ভলিতে বল জালে জড়িয়ে রেড ডেভিলদের সমতায় ফেরান ক্রিস্টিয়ানো রোনালদো।

ইউরোপিয়ান ক্লাব ফুটবলের সর্বোচ্চ মর্যাদার টুর্নামেন্টে এটি রোনালদোর ১৩৯তম গোল।

আটালান্টার মাঠে পয়েন্ট হারালেও গ্রুপ-এফ এর শীর্ষস্থান ধরে রেখেছে ইউনাইটেড। চার ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট তাদের। দিনের আরেক ম্যাচে ইয়াং বয়েজকে ২-০ গোলে হারানো ভিয়ারিয়ালেরও পয়েন্ট সমান ৭। তিন নম্বরে আতালান্তার পয়েন্ট ৫। ৩ পয়েন্ট নিয়ে সবার নিচে ইয়াং বয়েজ।

সারাবাংলা/এসএস

আটালান্টা বনাম ম্যানচেস্টার ইউনাইটেড উয়েফা চ্যাম্পিয়নস লিগ ক্রিস্টিয়ানো রোনালদো

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর