Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গাপটিলের সেঞ্চুরি মিসের দিনে নিউজিল্যান্ড ১৭২


৩ নভেম্বর ২০২১ ১৮:০৬

বিশ্বকাপের শুরুতেই বাংলাদেশকে হারিয়ে চমকে দেওয়া স্কটল্যান্ড বোলিংয়ের শুরুতে আজ নিউজিল্যান্ডকেও চমক দেখিয়েছিল। তবে মার্টিন গাপটিল একপ্রান্ত ধরে এমন দুর্দান্ত একটা ইনিংস খেললেন তাতে অবশ্য শুরুর চাপটা অব্যাহত রাখতে পারেনি স্কটিশরা। সুপার টুয়েলভের লড়াইয়ে স্কটল্যান্ডের বিপক্ষে ১৭২ রান তুলেছে প্রথমে ব্যাটিং করতে নামা নিউজিল্যান্ড।

বুধবার (৩ নভেম্বর) দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতের নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠান স্কটল্যান্ড অধিনায়ক কাইল কোয়েটজার। নতুন বলে কিউইদের ভড়কে দিতেই নিশ্চয় এমন সিদ্ধান্ত। নবাগত দলটা ভড়কে দিতে পেরেছেও। চার বলের ব্যবধানে ড্যারিল মিচেল (১৩) ও কেন উইলিয়ামসকে (০) ফিরিয়ে বড় ধাক্কা দিয়েছিলেন স্কটল্যান্ড পেসার সাফয়ান শরীফ।

বিজ্ঞাপন

দলীয় ৫২ রানের মাথায় ডেভন কনওয়ে মাত্র ১ রান করে ফিরলে মনে হচ্ছিল ‘আজও কী স্কটল্যান্ড রূপকথা!’ সেই সম্ভবনা ধুলিষ্যত করেছেন মার্টিন গাপটিল। একপ্রান্ত আগলে রেখে ৯৩ রানের দুর্দান্ত একটা ইনিংস খেলেছেন নিউজিল্যান্ডের অভিজ্ঞ ওপেনার। ৭ রানের জন্য সেঞ্চুরি মিস করার জন্য আবাহাওয়াকেও দায় দিবেন হয়তো গাপটিল।

দুবাইয়ের গরমর সঙ্গে মানিয়ে নিতে না পারা গাপটিলকে একটা সময় দেখে খুবই ক্লান্ত মনে হয়েছে। মাঠে বসে পড়তে দেখা গেল কয়েকবার। এই ক্লান্তিই শেষ দিকে উজ্জিবিত থাকতে দিল না গাপটিলকে। ৫৬ বল খেলে শেষ পর্যন্ত ৯৩ রান করে ফিরেছেন। গাপটিল চার মেরেছেন ৬টি, ছক্কা ৭টি। গ্লেন ফিলিপস ৩৭ বলে ১ ছয়ে করেছেন ৩৩ রান।

শেষ দিকে ৬ বলে ১০ রান করে নিউজিল্যান্ডকে একশ সত্তোরের ওপারে নিয়েছেন। ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭২ রান তেলে নিউজিল্যান্ড। সাফয়ান শরীফ ২৮ রানে নিয়েছেন দুই উইকেট।

বিজ্ঞাপন

ভারতের আয়োজনে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে অনুষ্ঠিত হচ্ছে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিশ্বকাপের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

টি-টোয়েন্টি বিশ্বকাপ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর