Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারতীয় ব্যাটারদের তাণ্ডবলীলায় তছনছ আফগান বোলিং


৩ নভেম্বর ২০২১ ২১:৫১

বিশ্বকাপের সেমিফাইনালের দৌড়ে টিকে থাকতে হলে জিততেই হবে, এমন সমীকরণে আফগানিস্তানের মুখোমুখি হয়ে ঠিকই ঘুরে দাঁড়াল ভারতীয় ব্যাটাররা। প্রথমে ব্যাটিং করতে নেমে আফগান বোলিং আক্রমণকে কচুকাটা করে ২১০ রানের পাহাড় গড়েছে বিরাট কোহলির দল।

চলতি বিশ্বকাপে দলীয় সর্বোচ্চ রানের স্কোর এটি। আগের সর্বোচ্চ ছিল ১৯০। স্কটল্যান্ডের বিপক্ষে এই রান করেছিলেন আফগানদরা।

বিশ্বকাপে টপ অর্ডার ব্যাটিং নিয়ে ভুগছিল ভারত, বিশেষ করে ওপেনিংয়ে। পাকিস্তান এবং নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচেই চরম ব্যর্থ ভারতের ওপেনিং জুটি। আজ সেখানেই এলো বড় সাফল্য। লোকেশ রাহুল ও রোহিত শর্মার ওপেনিং জুটি তুলেছে ১৪০ রান। বিরাট কোহলি, সূর্যকুমার যাদবকে রেখে শেষ দিকে ব্যাটিং করতে নেমে ঝড় তুলেছিলেন হার্দিক পান্ডিয়া ও রিশভ পন্ত। এসবেই রানের পাহাড় গড়েছে ভারত।

বুধবার (৩ নভেম্বর) আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিং বেছে নেন আফগানিস্তান অধিনায়ক মোহাম্মদ নবি। ব্যাটিংয়ের চেয়ে আফগানিস্তানের বোলিং ডিপার্টমেন্টই বেশি শক্ত। ফলে পাকিস্তান, নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম দুই ম্যাচ হেরে চাপে থাকা ভারতকে অল্পতে রুখতেই আফগানদের এমন সিদ্ধান্ত। কিন্তু চাপের মধ্যে ভেঙে পড়া নয়, দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ানোও সম্ভব সেটা আজ দেখালেন ভারতীয় ব্যাটাররা।

ইনিংসের শুরুতে স্পিনের ব্যবহার বেশি করতে চেয়েছেন আফগানিস্তান অধিনায়ক মোহাম্মদ নবি। দলের মূল শক্তি স্পিন বলে সেটা হওয়াও স্বাভাবিকই। কিন্তু রোহিত-রাহুল আফগান স্পিনকে পাত্তাই দেননি। শুরু থেকেই মেরে খেলতে চেয়েছেন দুজন, সফলও হয়েছেন।

বিজ্ঞাপন

১৪.৪ ওভারে রোহিত শর্মার শট সরাসরি ফিল্ডারের হাতে গেলে ভেঙেছে ওপেনিং জুটি। অপর ওপেনার লোকেশ রাহুলও ফিরেছেন তার কিছুক্ষণ পর। তবে ভারতের ইনিংসে ঝড় থামেনি। ঝড় তুলতে বিরাট কোহলি ও সূর্যকুমার যাদবের আগে ব্যাটিংয়ে নামিয়ে দেওয়া হয় রিষভ পন্ত ও হার্দিক পান্ডিয়াকে। দুজন তাতে দুর্দান্ত সফল।

২০ ওভারে দুই উইকেট হারিয়ে ভারত যখন ২১০ রানে থামল হার্দিক তখন মাত্র ১৩ বলে ৩৫ রানে অপরাজিত। তার ইনিংসে চার ৪টি, ছক্কা ২টি। রিষভ পন্ত অপরাজিত ছিলেন ১৩ বলে ২৭ রান করে। এর আগে রোহিত শর্মা মাত্র ৪৭ বল খেলে ৭৪ রান করেন। তার ইনিংসে চার ৮টি, ছক্কা ৩টি। লোকেশ রাহুল ৪৮ বলে ৬৯ রান করেছেন ৬টি চার ২টি ছয়ের সাহায্যে।

ভারতের আয়োজনে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে অনুষ্ঠিত হচ্ছে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিশ্বকাপের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

টি-টোয়েন্টি বিশ্বকাপ

বিজ্ঞাপন
সর্বশেষ

পাকিস্তানে শাকিব খানের ছবি
২০ অক্টোবর ২০২৪ ১৬:৪৮

সালমান খানের আফসোস
২০ অক্টোবর ২০২৪ ১৬:৪৩

সম্পর্কিত খবর