Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এখনই অবসর নয়, বোর্ড চাইলে অধিনায়কত্ব করবেন মাহমুদউল্লাহ


৪ নভেম্বর ২০২১ ২১:৫৫

কয়েক দিনের ব্যবধানে টালমাটাল বাংলাদেশ ক্রিকেট। বিশ্বকাপের আগে জিম্বাবুয়ে, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে টানা তিন সিরিজ জেতা বাংলাদেশ বিশ্বকাপে রীতিমতো মুখ থুবড়ে পড়ল। প্রথম পর্বে স্কটল্যান্ডের মতো দলের বিপক্ষে হারা বাংলাদেশ সুপার টুয়েলভে পাঁচ ম্যাচের একটিতেও জিততে পারেনি। এমন হতশ্রী পারফরম্যান্সের পর স্বাভাবিকভাবেই নানান প্রশ্ন উঠছে। এদিকে, অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ জানালেন, বোর্ড চাইলে অধিনায়কত্ব চালিয়ে যাবেন তিনি। আর আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে এখনই অবসর নিচ্ছেন না।

বিশ্বকাপে মাহমুদউল্লাহর অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন উঠেছে। বাংলাদেশ অধিনায়কের পারফরম্যান্সও ছিল যাচ্ছে-তা। বিশ্বকাপের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে আজ রীতিমতো বিধ্বস্ত হয়েছে বাংলাদেশ। প্রথমে ব্যাটিং করে মাত্র ৭৩ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। পরে ৬.২ ওভারেই ম্যাচ জিতে নেয় অস্ট্রেলিয়া।

ম্যাচ শেষে অধিনয়কত্বের প্রশ্ন মাহমুদউল্লাহ বলছিলেন, ‘অধিনায়কত্বের বিষয়টা আমার হাতে নেই। এটা বোর্ডের সিদ্ধান্ত। আমার তরফ থেকে আমি সব সময় চেষ্টা করেছি দলটাকে আগলে রাখার। পারফরম্যান্স আদায় করার জন্য। সম্ভবত আমার অধিনায়কত্বে ঘাটতি ছিল। পারফরম্যান্স আদায় করতে পারিনি। অধিনায়কত্ব নিয়ে সিদ্ধান্ত আসলে বোর্ড দেবে। এটা আমার হাতে নেই।’

অবসর নিয়ে ভাবছেন কিনা? এমন প্রশ্নে বাংলাদেশ অধিনায়ক বলেছেন, ‘না, এই মুহূর্তে আমি ওইরকম কিছু চিন্তা করছি না।’

স্কটল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচেই হেরে বিশ্বকাপের প্রথম পর্ব থেকেই বিদায় নেওয়ার শঙ্কা জেগেছিল বাংলাদেশের। সেই শঙ্কা কেটে সুপার টুয়েলভের টিকিট মিলেছে বটে কিন্তু প্রত্যাশার ধারে কাছেও যেতে পারেনি মাহমুদউল্লাহর দল। সুপার টুয়েলভে পাঁচ ম্যাচ খেলে প্রতিটিতেই হেরেছে বাংলাদেশ।

ভারতের আয়োজনে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে অনুষ্ঠিত হচ্ছে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিশ্বকাপের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

টি-টোয়েন্টি বিশ্বকাপ মাহমুদউল্লাহ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর