Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নামিবিয়াকে উড়িয়ে সেমির রাস্তা পরিস্কার রাখল নিউজিল্যান্ড


৫ নভেম্বর ২০২১ ১৯:৪৮

ভারতকে পাশ কাটিয়ে নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে যাওয়ার রাস্তাটা আগে থেকেই পরিস্কার। নিজেদের সবকটি ম্যাচ জিতলে পাকিস্তানের সঙ্গী হয়ে গ্রুপ-২ থেকে সেমিফাইনাল নিশ্চিত হয়ে যাবে কিউইদের। নামিবিয়াকে উড়িয়ে সেই রাস্তাটা আরও পরিস্কার করল নিউজিল্যান্ড।

বিশ্বকাপের সুপার টুয়েলভে নামিবিয়াকে আজ ৫২ রানে হারিয়েছে নিউজিল্যান্ড। বড় জয়ে রানরেটে এগিয়ে গেল কেন উইলিয়ামসনের দল। ফলে শেষ ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে হারলেও সেমিফাইনালের সম্ভবনা টিকে থাকবে কিউইদের।

গ্রুপ-২ থেকে ইতোমধ্যেই সেমিফাইনাল নিশ্চিত করেছে পাকিস্তান। দ্বিতীয় দল হিসেবে সেমির টিকিট পেতে লড়ছে নিউজিল্যান্ড, ভারত, আফগানিস্তান। চার ম্যাচ খেলে তিনটিতে জেতা নিউজিল্যান্ড এখন পয়েন্ট টেবিলের দুই নম্বরে। চার ম্যাচের দুটি জিতে টেবিলের তিন নম্বরে আফগানিস্তান। তিন ম্যাচের একটিতে জিতে ভারত আছে চারে। চার ম্যাচ খেলে চারটিতেই জেতা পাকিস্তান টেবিলে সবার ওপরে।

শুক্রবার (৫ নভেম্বর) শারজহ ক্রিকেট স্টেডিয়ামে নবাগত নামিবিয়াকে ব্যাটে-বলে দাঁড়াতেই দেয়নি নিউজিল্যান্ড। প্রথমে ব্যাটিং করে ১৬৩ রানের বড় সংগ্রহ গড়েছিল কিউইরা। শুরুতে অবশ্য সুবিধা করতে পারেনি নিউজিল্যান্ডের ব্যাটিং ইউনিট। বলের সঙ্গে পাল্লা দিয়ে রান তুলতে ব্যর্থ নিউজিল্যান্ড উইকেটও হারাচ্ছিল নিয়মিত। ১৪ ওভারে কিউইদের রান ছিল ৪ উইকেটে ৮৭।

সেখান থেকে নিউজিল্যান্ডকে দেড়শর ওপারে নিতে বড় অবদান গ্লেন ফিলিপস ও জেমি নিশামের। শেষ দিকে রীতিমতো ঝড় তুলে দলকে ১৬৩ পর্যন্ত নিয়ে যান দুজন। নিশাম ২৩ বলে ১ চার ২ ছয়ে ৩৫ রান করে অপরাজিত ছিলেন। ফিলিপস ২১ বলে ১ চার ৩ ছয়ে ৩৯ রানে অপরাজিত ছিলেন।

পরে জবাব দিতে নেমে স্টেফান বার্ড ও মাইকেল ভ্যান লিঙ্গেন নামিবিয়ার হয়ে শুরুটা করেছিলেন আশাজাগানিয়া। ওপেনিংয়ে ৪৭ রান তোলেন দুজন। তবে এই জুটি ভাঙার পর ট্রেন্ট বোল্ট, টিম সাউদির বিপক্ষে আর প্রতিরোধ গড়তে পারেনি দলটি।

শেষ পর্যন্ত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১১১ রানে গুটিয়ে গেছে নামিবিয়া। ভ্যান লিঙ্গেন সর্বোচ্চ ২৫ রান করেন। স্টেফান বার্ড ২১ ও জেন গ্রিন ২৩ রান করেছেন। নিউজিল্যান্ডের হয়ে সাউদি চার ওভারে ১৫ রান ও বোল্ট ২০ রান খরচায় দুটি করে উইকেট নিয়েছেন।

ভারতের আয়োজনে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে অনুষ্ঠিত হচ্ছে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিশ্বকাপের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

টি-টোয়েন্টি বিশ্বকাপ


বিজ্ঞাপন
সর্বশেষ

৫০-এ ‘এমন যদি হতো’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩০

আদালতে হিরো আলমের ওপর হামলা
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৯

সম্পর্কিত খবর