Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কষ্টার্জিত জয়ে শীর্ষে রিয়াল, আবারও ড্র বার্সার

স্পোর্টস ডেস্ক
৭ নভেম্বর ২০২১ ০৮:৪৩

সান্তিয়াগো বার্নাব্যুতে দুই গোলের লিড নিয়েও স্বস্তির জয় পায়নি রিয়াল। শেষ দিকে এসে শঙ্কা জেগেছিল পয়েন্ট হারানোরও। কিন্তু শেষ পর্যন্ত কোনো রকমে ২-১ গোলের জয়ে লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে লস ব্ল্যাঙ্কোসরা। অন্যদিকে সেল্টা ভিগোর মাঠে ৩-০ ব্যবধানে এগিয়ে থেকেও অতিরিক্ত সময়ে গোল হজম করে ৩-৩ গোলে ড্র করেছে বার্সেলোনা।

ম্যাচের শুরুতেই ভিনিসিয়াস জুনিয়র বল জালে জড়ালেও তা অফসাইডের কারণে বাতিল হয়ে যায়। তবে গোলের জন্য অপেক্ষা দীর্ঘ হয়নি; চতুর্দশ মিনিটে রিয়ালকে এগিয়ে নেন টনি ক্রুস। ডান দিক থেকে অ্যাসেন্সিওর বাড়ানো বল পেনাল্টি স্পট অঞ্চলে পেয়ে জোরালো শটে জালে জড়িয়ে দলকে লিড এনে দেন ক্রুস। প্রথমে লাইনসম্যান অফসাইডের পতাকা তুললেও পরে ভিএআরের সহায়তায় রেফারি সিদ্ধান্ত বদল করেন।

বিজ্ঞাপন

এরপর প্রথমার্ধের শেষ দিকে ম্যাচের ৩৮তম মিনিটে বাঁ দিক থেকে ডেভিড আলাবার দুর্দান্ত এক ক্রস থেকে ঠান্ডা মাথায় বল জালে জড়ান করিম বেনজেমা। তাতেই রিয়াল এগিয়ে ২-০ ব্যবধানে। চলতি মৌসুমে লা লিগা বেনজেমার এটি ১০ গোল। আর সব প্রতিযোগিতা মিলিয়ে ১৫ ম্যাচে ১৪ গোল।

দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে দারুণ এক গোল হতো পারত ভিনিসিয়াসের। মাঝমাঠের কাছ থেকে বল পায়ে এগিয়ে একজনকে কাটিয়ে ডি বক্সে ঢুকে আরও দুজনের বাধা এড়িয়ে শট নেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। গোলরক্ষকও এগিয়ে যাওয়ায় বল লক্ষ্যেই ছিল, শেষ মুহূর্তে ঠেকিয়ে দেন ভায়োকানো ডিফেন্ডার ইভান বায়িয়ু।

ম্যাচের ৭৬ মিনিটে ব্যবধান কমায় ভায়োকানো। বাঁ থেকে আলভারো গার্সিয়া দূরের পোস্টে ক্রস বাড়ান। ফালকাওয়ের হেড গোলরক্ষক বরাবরই ছিল, কিন্তু মাঝপথে লাফিয়ে উঠে বলের লাইনে পা বাড়ান রিয়াল ডিফেন্ডার আলাবা। বল তার পায়ে লেগে সামান্য দিক পাল্টে জালে জড়ায়। গত মাসের শেষ সপ্তাহে তার একমাত্র গোলেই বার্সেলোনাকে হারিয়েছিল ভায়োকানো।

বিজ্ঞাপন

তিন মিনিট যোগ করা সময়ের প্রথম মিনিটে প্রায় সমতা ফিরিয়েই ফেলেছিল দুই মৌসুম পর শীর্ষ লিগে ফেরা দলটি। গোলমুখে জটলার মধ্যে অস্কার ভালেন্তিনের দুর্বল শট কোনোমতে ক্লিয়ার করেন ক্রুস। বল চলে যায় উনাই লোপেজের পায়ে। তার জোরালো শট দারুণ নৈপুণ্যে ফিরিয়ে জয় নিশ্চিত করেন থিবো কোর্তোয়া। এতেই শেষ পর্যন্ত ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল।

লা লিগায় ১২ ম্যাচে আট জয় ও তিন ড্রয়ে ২৭ পয়েন্ট নিয়ে শীর্ষে ফিরল রিয়াল মাদ্রিদ। দুইয়ে নেমে যাওয়া রিয়াল সোসিয়েদাদের পয়েন্ট ২৫। ২৪ পয়েন্ট নিয়ে সেভিয়া তিনে ও ২২ পয়েন্ট নিয়ে অ্যাটলেটিকো মাদ্রিদ চার নম্বরে আছে।

লা লিগায় সবশেষ তিন ম্যাচে জয়হীন। ভাঙা-গড়ার খেলা চলছে দলের ডাগআউটেও। দলের ভীষণ খারাপ সময়ে আনসু ফাতি, সার্জিও বুস্কেটস, মেমফিস ডিপাইদের নৈপুণ্যে ৩০ মিনিটের মধ্যে তিন গোলে এগিয়ে গেল বার্সেলোনা। কিন্তু, সহজ জয়ের আশা জাগিয়ে মুহর্তেই যেন দিক হারিয়ে ফেলল তারা। দ্বিতীয়ার্ধে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে তাদের মুঠো থেকে পয়েন্ট ছিনিয়ে নিল সেল্টা ভিগো।

প্রতিপক্ষের মাঠ থেকে শনিবার নাটকীয় লড়াইয়ে ৩-৩ ড্র করে ফিরেছে সের্হি বারজুয়ানের দল। স্বাগতিকদের জোড়া গোল করেন ইয়াগো আসপাস, অন্য গোলটি নলিতোর।

এ নিয়ে লিগে টানা চার ম্যাচ জয়হীন থাকল বার্সেলোনা। আগের তিন রাউন্ডে রিয়াল মাদ্রিদ ও রায়ো ভায়োকানোর বিপক্ষে হারের পর আলাভেসের বিপক্ষে ড্র করেছিল বার্সেলোনা।

এই ড্রতে ১২ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে নবম স্থানে আছে বার্সেলোনা।

সারাবাংলা/এসএস

রিয়াল মাদ্রিদ বনাম রায়ো ভায়োকানো লা লিগা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর