Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারতের নতুন অধিনায়ক রোহিত, দলে নেই কোহলি


৯ নভেম্বর ২০২১ ২৩:৫৭

আগেই জানা গিয়েছিল টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতের টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব করবেন না বিরাট কোহলি। কোহলির শূন্যস্থান পূরণে সবচেয়ে বেশি শোনা যাচ্ছিল রোহিত শর্মার নাম। শেষ পর্যন্ত হলোও তাই। বিশ্বকাপের পর ভারত সফরে আসবে নিউজিল্যান্ড ক্রিকেট দল। রোহিত শর্মাকে অধিনায়ক করে এই সিরিজের দল ঘোষণা করেছে ভারত।

সহ-অধিনায়কের দায়িত্ব পেয়েছেন লোকে রাহুল। সদ্য সাবেক হওয়া অধিনায়ক বিরাট কোহলি দলে নেই। কোহলি, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি, রবীন্দ্র জাদেজাদের বিশ্রাম দেওয়া হয়েছে। বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের কারণে বাদ পড়েছেন হার্দিক পান্ডিয়া।

সর্বশেষ আইপিএলে সর্বোচ্চ রান সংগ্রাহক রুতুরাজ গায়কোয়াড় ও সর্বোচ্চ উইকেটশিকারী হর্ষল প্যাটেলকে ভারতের টি-টোয়েন্টি দলে ডাকা হয়েছে। হার্দিক পান্ডিয়ার জায়গায় অলরাউন্ডার হিসেবে ডাক পেয়েছেন ভেষ্কটেক আইয়ার। লেগ স্পিনার যুজবেন্দ্রন চাহাল বিশ্বকাপ দলে সুযোগ না পেলেও নিউজিল্যান্ড সিরিজের দলে ডাক পেয়েছেন।

সবকিছু ঠিক থাকলে তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলতে বিশ্বকাপ শেষ করেই ভারতের বিমান ধরবেন নিউজিল্যান্ডের ক্রিকেটাররা। টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি মাঠে গড়াবে ১৭ নভেম্বর। দ্বিতীয় ও তৃতীয় ম্যাচটি যথাক্রমে- ১৯ ও ২১ নভেম্বর। দুই টেস্টের প্রথমটি মাঠে গড়াবে ২৫ নভেম্বরে, দ্বিতীয়টি ৩ ডিসেম্বর।

ভারতের টি–টোয়েন্টি দল: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ–অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড়, শ্রেয়াস আইয়ার, সূর্যকুমার যাদব, ঋষভ পন্ত (উইকেটকিপার), ইষান কিষান, ভেঙ্কটেশ আইয়ার, যুজবেন্দ্র চাহাল, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, আভেশ খান, ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, হর্ষল প্যাটেল ও মোহাম্মদ সিরাজ।

ভারতের আয়োজনে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে অনুষ্ঠিত হচ্ছে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিশ্বকাপের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

বিরাট কোহলি ভারত-নিউজিল্যান্ড সিরিজ রোহিত শর্মা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর