Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নিউজিল্যান্ডের বিপক্ষে নিজেদের ফেভারিট ভাবছেন না মরগান

স্পোর্টস ডেস্ক
১০ নভেম্বর ২০২১ ০৮:৫৮

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে বুধবার (১০ নভেম্বর) আবুধাবিতে বাংলাদেশ সময় রাত ৮টায় মাঠে নামবে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। সেমিফাইনালের এই মহারণে অনেকের নজরে ইংল্যান্ড ফেভারিট হলেও কিউইদের বিপক্ষে নিজেদের ফেভারিট ভেবে মাঠে নামছেন না ইয়ন মরগান। সেরা ক্রিকেট খেলেই নিউজিল্যান্ডকে হারাতে হবে বলে মনে করেন ইংলিশ অধিনায়ক।

ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড মোট ২১ বার মুখোমুখি লড়ছে। যেখানে ইংল্যান্ডের ১২ জয়ের বিপরীতে নিউজিল্যান্ড জিতেছে কেবল ৭টি ম্যাচে।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভে প্রথম চার ম্যাচে জয়ের পর ইংল্যান্ড হারে শেষটিতে। এক নম্বর গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে তারা পা রাখে সেমিফাইনালে। অন্যদিকে, আসরে নিউজিল্যান্ড শুরুতেই হেরে বসে। পরের চারটি টানা জিতে দুই নম্বর গ্রুপের রানারআপ হয় কেন উইলিয়ামসনের দল।

ফাইনালের জন্য লড়াইয়ে নামার আগে সংবাদ সম্মেলনে নিজেদের ফেভারিটের তকমা অস্বীকার করলেন ইংলিশ অধিনায়ক মরগান।

তিনি বলেন, ‘আমরা নিজেদের শক্তিশালী ফেভারিট বলতে চাই না। নিউজিল্যান্ডের পূর্ণ শক্তির দল রয়েছে। টুর্নামেন্ট জুড়ে চোট আমাদের ভুগিয়েছে। আমরা সত্যিই ভালো ক্রিকেট খেলছি। কিন্তু তাদের হারাতে হলে সেরা ক্রিকেট খেলতে হবে আমাদের। দলগতভাবে লড়াই করা সম্ভবত তাদের সবচেয়ে শক্তিশালী জায়গাগুলোর একটি। তারা একসঙ্গে কাজ করে। তারা কখনই এক বা দুইজন খেলোয়াড়ের ওপর নির্ভর করে না। সবসময় সম্মিলিত প্রচেষ্টায় নিজেদের মেলে ধরে।’

ইনজুরির কারণে বেন স্টোকস, জফরা আর্চার ও স্যাম কারানকে পায়নি ইংল্যান্ড। টুর্নামেন্টের মাঝপথে চোটে ছিটকে যান টাইমাল মিলস আর গত শনিবার পাওয়া চোটে বিশ্বকাপ শেষ হয়ে গেছে জেসন রয়ের।

সেমিফাইনালে ওপেনিংয়ে জস বাটলারের সঙ্গী কে হবেন তাহলে? এ ব্যাপারে রহস্য উন্মোচন করেননি ইংলিশ অধিনায়ক।

মরগান বলেন, ‘নিজেদের মধ্যে আমরা একটি সিদ্ধান্ত নিয়েছি…সেটা সবার সামনে বলতে রাজি নই আমি।’

ভারতের আয়োজনে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে অনুষ্ঠিত হচ্ছে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিশ্বকাপের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন— https://www.rabbitholebd.com/

সারাবাংলা/এসএস

ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড সিরিজ টি-টোয়েন্টি বিশ্বকাপ প্রথম সেমিফাইনাল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর