Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নিয়ম থাকলেও এমনটা হওয়া উচিত নয়— ওয়ার্নারের ছক্কা নিয়ে হরভজন

স্পোর্টস ডেস্ক
১৩ নভেম্বর ২০২১ ১১:৪৭

টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে রোমাঞ্চ ছড়ানো ম্যাচে পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়ে ফাইনালে অস্ট্রেলিয়া। ম্যাচ শেষ হলেও তা নিয়ে আলোচনা সমালোচনা এখনো শেষ হয়নি। ডেভিড ওয়ার্নারের একটি ছক্কা হাঁকানো নিয়ে এখনো আলোচনা চলছে ক্রিকেট দুনিয়ায়। ভারতের সাবেক ওপেনার গৌতম গম্ভীরের পরে এবার সেই আলোচনায় যুক্ত হলেন হরভজন সিংও।

অস্ট্রেলিয়া ইনিংসের অষ্টম ওভারে পাক অধিনায়ক বাবর আজম বল তুলে দেন মোহাম্মদ হাফিজের হাতে। প্রথম বল করতে গিয়েই দেখা দেয় বিপত্তি। ডেলিভারির সময় বল হাফিজের হাত থেকে পিছলে যায়। পিচে ২ বার ড্রপ করে বল পৌঁছয় ব্যাটার ডেভিড ওয়ার্নারের কাছে। ওয়ার্নার স্টেপ-আউট করে ছক্কা হাঁকান সেই বলে। ডেভিড এগিয়ে না এলে তার কাছে পৌঁছনোর আগে বল পিচে আরও কয়েকবার ড্রপ করত নিশ্চিত।

অর্থাৎ হাফিজের করা একটি কার্যত ‘ডেড-বল’টিকে ওয়ার্নার কাজে লাগান। এই কাজের জন্য সমালোচিত হচ্ছেন ওয়ার্নার।

ম্যাচ শেষে গৌতম গম্ভীর বলেছিলেন, শেন ওয়ার্ন, রিকি পন্টিংরা সব বিষয়েই টুইট করেন। বড়বড় কথা বলেন। এখন তারা চুপ কেন? অশ্বিন মানকাড আউট করলে লম্বা-চওড়া কথা বলেন পন্টিংরা, ওয়ার্নারের বেলায় কি বলবেন শেন ওয়ার্ন? অন্যের দোষ দেখা সহজ কাজ। নিজেদের প্লেয়ার নিয়ে কথা বলা কঠিন।

সেমিফাইনালের শেষে স্টার স্পোর্টসের আলোচনায় টিম ইন্ডিয়ার সাবেক তারকা বলেন, ‘শেন ওয়ার্ন, রিকি পন্টিংরা সব বিষয়েই টুইট করেন। বড়বড় কথা বলেন। এখন তারা চুপ কেন? অশ্বিন মানকাড আউট করলে লম্বা-চওড়া কথা বলেন পন্টিংরা, ওয়ার্নারের বেলায় কী বলবেন শেন ওয়ার্ন? অন্যের দোষ দেখা সহজ কাজ। নিজেদের প্লেয়ার নিয়ে কথা বলা কঠিন।’

গৌতম গম্ভীরের পর এবার সেই তালিকায় নাম জড়ালেন হরভজন সিং। গম্ভীর তার পোস্টে অশ্বিনকে ট্যাগ করেছিলেন। কিন্তু টিম ইন্ডিয়ার তারকা স্পিনার বিষয়টি নিয়ে প্রশ্ন তোলেননি।

ভারতের এই স্পিনার হরভজন সিং তার ইউটিউব চ্যানেলে বলেন, ‘বিষয়টি নিয়মের মধ্যেই। কিন্তু এমনটা হওয়া উচিত ছিল না। এতে ভালো বার্তা যায় না। আমরাও অতীতে এমন সুযোগ পেয়েছিলাম। কিন্তু এরকম কাজ করিনি।

ভারতের আয়োজনে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে অনুষ্ঠিত হচ্ছে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিশ্বকাপের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন— https://www.rabbitholebd.com/

সারাবাংলা/এসএস

অস্ট্রেলিয়া বনাম পাকিস্তান টি-টোয়েন্টি বিশ্বকাপ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর