Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাকিস্তানের টেস্ট স্কোয়াড ঘোষণা

স্পোর্টস ডেস্ক
১৬ নভেম্বর ২০২১ ০৮:১৫

বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজকে সামনে রেখে ২০ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ঘরোয়া প্রথম শ্রেণির প্রতিযোগিতা কায়েদ-ই-আজম ট্রফির চলমান আসরে দুর্দান্ত ব্যাট করা উদ্বোধনী ব্যাটার ইমাম-উল-হক দলে ফিরেছেন। আর চোটে পড়ে সেখানে নেই লেগ স্পিনার ইয়াসির শাহের নাম। আর গত জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষের দল থেকে বাদ পড়েছেন চার ক্রিকেটার।

সোমবার (১৫ নভেম্বর) স্কোয়াড ঘোষণা করেছে পিসিবি। ইমামের পাশাপাশি দলে ফিরেছেন হয়েছে অফ স্পিনার বিলাল আসিফ ও মিডল অর্ডার ব্যাটার কামরান গুলামকে। ওয়েস্ট ইন্ডিজ সফরের টেস্ট স্কোয়াড থেকে বাদ পড়া চার ক্রিকেটার হচ্ছেন- ইয়াসির শাহ, হারিস রউফ, ইমরান বাট ও শাহনওয়াজ দাহানি।

বিজ্ঞাপন

এদিকে কায়েদ-ই-আজম ট্রফির ২০২০-২১ মৌসুমে রানের স্রোত বইয়ে দেন কামরান। খাইবার পাখতুনখাওয়ার হয়ে ৫টি করে সেঞ্চুরি ও ফিফটিতে করেন ১২৪৯ রান। পাকিস্তানের এই টুর্নামেন্টের এক মৌসুমে যা সর্বোচ্চ রানের রেকর্ড। ডানহাতি এই মিডল অর্ডার ব্যাটসম্যান ছাড়িয়ে যান ১৯৮৩-৮৪ মৌসুমে ১২১৭ রান করা সাদাত আলিকে।

বাবর আজমের নেতৃত্বাধীন স্কোয়াড নিয়ে পাকিস্তানের প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিম বলেছেন, ‘টিম ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনা করে এবং প্রতিপক্ষের সম্ভাব্য দল ও যে কন্ডিশনে টেস্ট খেলা হবে তা বিবেচনায় নিয়ে আমরা এই দলটি নির্বাচন করেছি।’

চট্টগ্রামে দুই দলের প্রথম টেস্ট মাঠে গড়াবে আগামী ২৬ নভেম্বর। এরপর ৪ ডিসেম্বর দ্বিতীয় টেস্ট শুরু হবে মিরপুরে।

পাকিস্তানের টেস্ট স্কোয়াড: বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, আবদুল্লাহ শফিক, আবিদ আলী, আজহার আলী, বিলাল আসিফ, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, হাসান আলী, ইমাম-উল-হক, কামরান গুলাম, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ নওয়াজ, নাসিম শাহ, নুমান আলী, সাজিদ খান, সরফরাজ আহমেদ, সৌদ শাকিল, শাহিন শাহ আফ্রিদি, জাহিদ মাহমুদ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

টেস্ট সিরিজ পাকিস্তানের টেস্ট স্কোয়াড বাংলাদেশ বনাম পাকিস্তান

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর