Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাতীয় লিগে চ্যাম্পিয়ন ঢাকা বিভাগ


২৪ নভেম্বর ২০২১ ১৮:০৬

জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) এবারের আসরে চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা বিভাগ। ষষ্ঠ রাউন্ডের লড়াইয়ে খুলনা বিভাগকে ১৭৯ রানে হারিয়ে সাত বছর পর শিরোপা জিতেছে ঢাকা। এ নিয়ে ষষ্ঠবারের মতো জাতীয় লিগে চ্যাম্পিয়ন হলো দলটি।

সমীকরণ ছিল ষষ্ঠ রাউন্ডে খুলনাকে হারাতে পারলেই শিরোপা জিতবে ঢাকা। জয়ের লাগামও নিজেদের হাতেই ছিল ঢাকার। মাহিদুল হাসান অঙ্কন, রনি তালুকদারদের ব্যাটে খুলনার সামনে ৩৭৯ রানের লিডের পাহাড় গড়েছিল ঢাকা। শেষ দিনে এই রানের ধারেকাছেও যেতে পারেনি খুলনা।

বুধবার (২৪ নভেম্বর) বিকেএসপির তিন নম্বর মাঠে ৩৭২ রানে পিছিয়ে থেকে শেষ দিনের খেলা শুরু করে খুলনা। বিনা উইকেটে ৭ রান তুলে আগের দিনের খেলা শেষ করেছিলেন খুলনার দুই ওপেনার ইমরুল কায়েস ও অমিত মজুমদার। আজ দিনের শুরুতেই ফেরেন অভিজ্ঞ ইমরুল।

এরপর খুলনাকে পানি পানের বিরতি পর্যন্ত টেনে নিয়ে যায় অমিত ও রবিউল ইসলাম জুটি। দুজনের ব্যাটিং দেখে মনে হচ্ছিল, ম্যাচ হয়তো ড্র হচ্ছে! কিন্তু পানি পানের বিরতির পরই নামল ধস। দলীয় ৪৩ রানের মাথায় অমিত ২০ রান করে আউট হন। এরপর মাত্র ২৯ রানের ব্যবধানে আরও চার উইকেট হারিয়ে কল্পনার ড্রয়ের সম্ভবনাই শেষ করে দিয়েছে ঢাকা।

শেষ পর্যন্ত ১৯৯ রানে থেমেছে খুলনার দ্বিতীয় ইনিংস। সর্বোচ্চ ৪০ রান করেছেন নাহিদুল। দ্বিতীয় সর্বোচ্চ ৩২ রান এসেছে ইমরানুজ্জামানের ব্যাট থেকে। ঢাকার হয়ে দ্বিতীয় ইনিংসে ৬৬ রানে তিন উইকেট নেন শুভাগত হোম চৌধুরী।

প্রথম ইনিংসে ৩৩৫ রান তুলেছিল ঢাকা। খুলনা প্রথম ইনিংসে তোলে ২১৩ রান। পরে ঢাকা ৮ উইকেটে ২৫৬ রান তুলে দ্বিতীয় ইনিংস ঘোষণা করলে ৩৭৯ রানের লিড দাঁড়ায় খুলনার সামনে। শেষ পর্যন্ত ১৭৯ রানের বড় জয় পেলো ঢাকা।

জাতীয় ক্রিকেট লিগ ঢাকা বিভাগ


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর