Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

উইজডেনের বিশ্বসেরা ওয়ানডে একাদশে সাকিব

স্পোর্টস ডেস্ক
২৫ নভেম্বর ২০২১ ১২:৪৬

উইজডেনের বর্ষসেরা ওয়ানডে দলে জায়গা পেয়েছেন বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ক্রিকেটের বিখ্যাত প্ল্যাটফর্ম উইজডেন বর্তমান সময়ে খেলছেন এমন ক্রিকেটারদের নিয়ে সাজানো হয়েছে এই দল। একাদশে সর্বোচ্চ চার খেলোয়াড় আছেন ভারত থেকে, দুইজন করে আছেন ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া থেকে আর একজন করে খেলোয়াড় জায়গা পেয়েছেন বাংলাদেশ, নিউজিল্যান্ড এবং পাকিস্তান থেকে।

উইজডেনের লেখকরা বাছাই করেছেন এই একাদশ। এই একাদশের ওপেনার হিসেবে জায়গা পেয়েছেন রোহিত শর্মা ও জনি বেয়ারস্টো। ওয়ান ডাউনে রাখা হয়েছে বিরাট কোহলিকে। এরপর আছেন বাবর আজম ও লোকেশ রাহুল।

ব্যাটিং অর্ডারের ছয়ে জায়গা মিলেছে সাকিব আল হাসানের। এরপর সাতে ক্রিস ওকস এবং একে একে আছেন মিচেল স্টার্ক, ট্রেন্ট বোল্ট, অ্যাডাম জাম্পা এবং জাসপ্রিত বুমরাহও আছেন একাদশে।

ওয়ানডের পাশাপাশি বর্তমান বিশ্বের সেরা টেস্ট দলও বাছাই করেছে উইজডেন। সেখানে অবশ্য কোনো বাংলাদেশি নেই। তবে সেই দলেও আছেন রোহিত শর্মা। ওপেনিংয়ে তার সঙ্গী মার্নাস লাবুশেন। ওয়ান ডাউনে জো রুটকে জায়গা দেওয়া হয়েছে। টেস্টের সেরা দুই পারফর্মার স্টিভ স্মিথ ও কেন উইলিয়ামসন আছেন চার ও পাঁচ নম্বরে।

টেস্ট দলে আরও আছেন মোহাম্মদ রিজওয়ান, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, প্যাট কামিন্স, জেমস অ্যান্ডারসন ও জাসপ্রিত বুমরাহ। প্রসঙ্গত, ওয়ানডে দলের অধিনায়কের ভূমিকায় কাউকে রাখা না হলেও টেস্টে অধিনায়কের ভূমিকা দেওয়া হয়েছে উইলিয়ামসনকে। ওয়ানডে দলে অধিনায়কের মত উইকেটরক্ষক হিসেবেও কাউকে চিহ্নিত করা হয়নি। তবে টেস্ট দলে উইকেটরক্ষকের ভূমিকায় আছেন রিজওয়ান।

একনজরে উইজডেনের বিশ্বসেরা ওয়ানডে ও টেস্ট দল

ওয়ানডে দল : রোহিত শর্মা, জনি বেয়ারস্টো, বিরাট কোহলি, বাবর আজম, লোকেশ রাহুল, সাকিব আল হাসান, ক্রিস ওকস, মিচেল স্টার্ক, ট্রেন্ট বোল্ট, অ্যাডাম জাম্পা, জাসপ্রিত বুমরাহ।

টেস্ট দল : রোহিত শর্মা, মার্নাস লাবুশেন, জো রুট, স্টিভ স্মিথ, কেন উইলিয়ামসন (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, প্যাট কামিন্স, জেমস অ্যান্ডারসন, জাসপ্রিত বুমরাহ।

সারাবাংলা/এসএস

উইজডেন ওয়ানডে একাদশ বর্ষসেরা একাদশ সাকিব আল হাসান


বিজ্ঞাপন
সর্বশেষ

গণপরিবহনে ভাড়া নিয়ে নৈরাজ্য চলছেই
১১ সেপ্টেম্বর ২০২৪ ২১:০০

সম্পর্কিত খবর