Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

র‍্যাংকিংয়ে ২৪ ধাপ এগোলেন লিটন, মুশি ১৯ নম্বরে

স্পোর্টস ডেস্ক
১ ডিসেম্বর ২০২১ ১৪:৫৯

দলের বিপর্যয়ের মুহূর্তে ব্যাট হাতে একাই লড়েছেন লিটন দাস। তাকে সঙ্গ দিয়েছেন দেশসেরা ব্যাটার মুশফিকুর রহিম। পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত পারফর্ম করার প্রতিদান মিলেছে টেস্ট র‍্যাংকিংয়ে।

প্রথম ইনিংসে সেঞ্চুরির পর দ্বিতীয় ইনিংসে করেন ফিফটি। আর মুশফিকুর রহিম দ্বিতীয় ইনিংসে ব্যর্থ হলেও প্রথম ইনিংসে করেছিলেন ৯১ রান। ব্যাট হাতে দুর্দান্ত পারফরম্যান্সের ছাপ পড়ল তাদের র‌্যাংকিংয়ে। আইসিসি টেস্ট ব্যাটারদের তালিকায় ২৪ ধাপ লাফ দিয়ে ৩১ নম্বরে উঠে এসেছেন লিটন দাস। এর আগে মুশফিকুর রহিম ২২ নম্বরে ছিলেন আর এবার তিন ধাপ লাফ দিয়ে তিনি উঠে এসেছেন ১৯ নম্বরে।

বিজ্ঞাপন

বাংলাদেশ-পাকিস্তান, ভারত-নিউজিল্যান্ড ও শ্রীলংকা-ওয়েস্ট ইন্ডিজ টেস্টের পারফরম্যান্স বিবেচনায় বুধবার র‌্যাংকিংয়ের সাপ্তাহিক হালনাগাদ প্রকাশ করেছে আইসিসি।

বাংলাদেশের বিপক্ষে দুর্দান্ত পারফর্ম করে ২৮ ধাপ এগিয়েছেন আবিদ আলীও। তিনি এখন আছেন ২০ নম্বরে। র‍্যাংকিংয়ের প্রথম ১৭ ধাপে কোনো পরিবর্তন না আসলেও এরপর থেকে এসেছে বেশ কিছু পরিবর্তন।

র‍্যাংকিংয়ের শীর্ষে যথারীতি আছেন জো রুট, এরপর দুইয়ে স্টিভ স্মিথ তিনে কেন উইলিয়ামসন। এরপর যথাক্রমে মার্নাস লাবুশেন, রোহিত শর্মা, বিরাট কোহলি, দিমুথ করুনারত্নে, বাবর আজম, টম লাথাম এবং ডেভিড ওয়ার্নার।

বাংলাদেশের ব্যাটারদের মধ্যে মুশফিকের পরে র‍্যাংকিংয়ের ৩০ নম্বরে আছেন তামিম ইকবাল। এরপর ৩১-এ লিটন। চট্টগ্রাম টেস্টে বাজে পারফরম্যান্স করে ৫ ধাপ পিছিয়েছেন মুমিনুল হক। তিনি আছেন ৩৫ নম্বরে। সাকিব আল হাসান অবস্থান করছেন ৪২ নম্বরে।

সারাবাংলা/এসএস

টেস্ট র‌্যাংকিং টেস্ট সিরিজ বাংলাদেশ বনাম পাকিস্তান র‍্যাংকিংয়ে উন্নতি লিটন দাস

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর