Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টাইফয়েডে আক্রান্ত হয়ে ২য় টেস্টে অনিশ্চিত সাইফ

স্পোর্টস ডেস্ক
১ ডিসেম্বর ২০২১ ১৫:২০

পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ব্যর্থতার পর প্রথম টেস্টেও ব্যাট হাতে ব্যর্থ ওপেনার সাইফ হাসান। এবার টাইফয়েডে আক্রান্ত হয়ে অনিশ্চিত দ্বিতীয় টেস্টে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবশীষ চৌধুরী এখবর নিশ্চিত করেছেন সংবাদমাধ্যমকে।

পাকিস্তানের বিপক্ষে টেস্ট শেষে রাতেই অসুস্থার কারনে টাইফয়েড পরীক্ষা করা হয় সাইফের। যেখানে পজিটিভ এসেছে সাইফের পরীক্ষার ফল।

বিজ্ঞাপন

বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেন, ‘সাইফ টাইফয়েডে আক্রান্ত হয়েছে। এসব ক্ষেত্রে শরীর খুব দুর্বল হয়ে যায়। এরকম দুর্বলতা নিয়ে খেলা সম্ভব হয় না। টাইফয়েডের নিয়মিত যে চিকিৎসা আছে তা ইতোমধ্যে শুরু হয়েছে।’

পাকিস্তান সিরিজে বিশেষকরে টোয়েন্টিতে হুট করেই জায়গা পেয়েছিলেন সাইফ। কিন্তু সুবিধা করে উঠতে পারেননি। চট্টগ্রামে প্রথম টেস্টেও ব্যর্থ। সবচেয়ে বড় প্রশ্ন জেগেছে তার ব্যাটিংয়ের ধরণে। আত্মবিশ্বাসের অভাবে ভুগেছেন তা প্রায় স্পষ্ট। টেকনিকেও ছিল বড় গড়বড়।

টাইফয়েডে আক্রান্ত হওয়ায় আগামী শনিবার (৪ ডিসেম্বর) থেকে শুরু হতে যাওয়া ঢাকা টেস্টে সাইফের অংশগ্রহণ অনিশ্চিতই বলা চলে। আজ (বুধবার) দুপুরে দলের সঙ্গে ঢাকায় ফিরে আসবেন তিনি।

অবশ্য পারফরম্যান্স দিয়েও দলে টিকে থাকার কথা নয় সাইফের। পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচে ১ ও ০ রান করার পর টেস্টেও নিজের সামর্থ্যের ছাপ রাখতে পারেননি সাইফ।

দুই ইনিংসেই তিনি আউট হয়েছেন বাউন্সার ডেলিভারিতে। যথাক্রমে ১৪ ও ১৮ রান করলেও শাহিন শাহ আফ্রিদির বিপক্ষে রীতিমতো লেজের সারির ব্যাটারদের মতোই খেলেছেন তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

২য় টেস্ট টাইফয়েডে আক্রান্ত বাংলাদেশ বনাম পাকিস্তান মিরপুর টেস্ট সাইফ হাসান

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর