Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৪ হাজার পেরিয়ে সাকিবের আরেক রেকর্ড


৮ ডিসেম্বর ২০২১ ১৬:১৯

পাকিস্তানের বিপক্ষে মিরপুর টেস্টে হার এড়াতে লড়ছে বাংলাদেশ। দলের বিপর্যয়ে প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও হাল ধরেছেন সাকিব আল হাসান। দেশসেরা ক্রিকেটার দলের হার নিশ্চিত করতে পারবেন কিনা সেটা সময়ই বলে দিবে তবে একটা রেকর্ড কিন্তু গড়েছেন সাকিব। টেস্টে দ্রুততম দুইশ উইকেট ও ৪ হাজার রানের রেকর্ড গড়েছেন বাংলাদেশি তারকা।

টেস্টে দুইশ উইকেটের মাইলফলক আগেই পেরিয়েছিলেন সাকিব। মিরপুর টেস্ট খেলতে নেমেছিলেন ৩ হাজার ৯৩৩ রান নিয়ে। প্রথম ইনিংসে দলের শেষ ব্যাটার হিসেবে আউট হয়েছেন ৩৩ রান করে। আজ সাজিদ খানকে বাউন্ডারি হাঁকিয়ে ব্যক্তিগত স্কোর ৩১ থেকে ৩৫ রানে নিয়েছেন সাকিব, তাতে টেস্ট ক্যারিয়ারে ৪ হাজার রান পূর্ণ হয় তার।

বিজ্ঞাপন

৫৯তম টেস্ট খেলতে নেমে দুইশ উইকেট এবং ৪ হাজার রান পেলেন সাকিব। টেস্ট ক্রিকেট ইতিহাসে এতো কম ম্যাচে এই ডাবলস অর্জন করতে পারেননি আর কেউ।

অসাধারণ এই ডাবলস আছেই মাত্র আর পাঁচ জনের। তবে সবাই সাকিবের চেয়ে বেশি ম্যাচ খেলে মাইলফলক পেরিয়েছেন। টেস্টে দুইশ উইকেট এবং ৪ হাজার রান করতে স্যার ইয়ান বোথাম ম্যাচ খেলেছেন ৬৯টি, স্যার গ্যারফিল্ড সোবার্স খেলেছেন ৮০ ম্যাচ, কপিল দেব খেলেছেন ৯৭ ম্যাচ, ড্যানিয়েল ভ্ট্টেরি খেলেছেন ১০১ ম্যাচ এবং জ্যাক ক্যালিস খেলেছেন ১০২ ম্যাচ।

টপ নিউজ সাকিব আল হাসান

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর