Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সৌম্যের দুর্দান্ত শতক

স্পোর্টস ডেস্ক
১৪ ডিসেম্বর ২০২১ ১৪:৩৩

বিশ্বকাপসহ বাংলাদেশের জার্সি গায়ে টানা ব্যর্থতার পর ঘরের মাঠে পাকিস্তানের সিরিজে দলে সুযোগ হয়নি সৌম্য সরকারের। এবার নিউজিল্যান্ড সফরেও জায়গা হয়নি দলে। তবে ঘরোয়া লিগে দুর্দান্ত ব্যাটিং চালিয়ে যাচ্ছেন তিনি। মঙ্গলবার (১৪ ডিসেম্বর) ওয়াল্টন মধ্যাঞ্চলের হয়ে অপরাজিত সেঞ্চুরির করেছেন এই ব্যাটার।

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) নবম আসরে করা এই সেঞ্চুরিটি সৌম্যর প্রথম শ্রেণির ক্রিকেটে সৌম্যর চতুর্থ। আগের দিন ৩৯ রান নিয়ে ব্যাটিংয়ে নামা সৌম্য মঙ্গলবার শুরু থেকেই আক্রমণাত্মক ভঙ্গিতে খেলেছেন। সৌম্য ১৪৮ বলে ১০ চার ও ১ ছক্কায় ১০৪ রান করে অপরাজিত থেকেছেন। প্রথম শ্রেণির ক্রিকেটে সৌম্যর সর্বোচ্চ রান ১৪৯।

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মঙ্গলবার বিসিএলের ম্যাচে তৃতীয় সকালে ৩ উইকেটে ৫৬৩ রান করে ইনিংস ঘোষণা করেছে ওয়াল্টন মধ্যাঞ্চল। সৌম্যর শতকের পর মোসাদ্দেক হোসেন সৈকত অর্ধশতক স্পর্শ করলে ইনিংস ঘোষণা করে ওয়াল্টন মধ্যাঞ্চল।

প্রথম ইনিংসে বিসিবি উত্তরাঞ্চল থেকে ৩৪৪ রানের বিশাল লিড হয়ে গেছে মধ্যাঞ্চলের। হাতে থাকা দেড় দিনের বেশি সময়ে ইনিংস হার এড়াতে ৩৪৪ করতে হবে উত্তরাঞ্চলকে। ম্যাচ বাঁচাতেও ব্যাট করতে হবে পাঁচ সেশনের বেশি।

আগের দিনের ২ উইকেটে ৪৩০ রান নিয়ে নেমে দ্রুত রান তুলতে থাকেন সৌম্য ও সালমান হোসেন। সালমান ৭৭ বলে ৫৩ করে থামলেও সৌম্য ছিলেন অবিচল। কোনো রকম ভুল শট না খেলে ফিফটি তুলে তিনি ছুটতে থাকেন তিন অঙ্কের দিকে। মোসাদ্দেককে নিয়ে গড়ে উঠে তার আরেক জুটি। চতুর্থ উইকেটে অবিচ্ছিন্ন থেকে তারা দুজনে যোগ করেন ৯৭ রান। ওয়ানডে মেজাজে ৫৭ বলে ৩ চার, ৩ ছক্কায় ৫০ করে অপরাজিত থাকেন মোসাদ্দেক।

টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়ার পর ঘরোয়া ক্রিকেটে রানের মধ্যে আছেন সৌম্য। জাতীয় লিগের দুই ম্যাচ খেলে করেছিলেন ৫৭ ও ৬৫ রান। এবার করলেন অপরাজিত সেঞ্চুরি।

২০১০ সালে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হওয়া সৌম্য এখন পর্যন্ত ৭৪টি ম্যাচ খেলেছেন। ১২৭ ইনিংসে ২৯ দশমিক ৯২ গড়ে তার সংগ্রহ ৩ হাজার ৭২৫ রান। সেঞ্চুরি রয়েছে চারটি, হাফসেঞ্চুরি ২৩টি।

সারাবাংলা/এসএস

বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) শতক হাঁকালেন সৌম্য সরকার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর