Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বার্সাকে হারিয়ে ম্যারাডোনা কাপ জিতল বোকা জুনিয়র্স

স্পোর্টস ডেস্ক
১৫ ডিসেম্বর ২০২১ ০৮:১০

কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনার স্মরণে তার সাবেক দুই ক্লাবের মধ্যে অনুষ্ঠিত হলো ম্যারাডোনা কাপ। দুর্দান্ত লড়াই শেষে বার্সেলোনাকে টাইব্রেকারে হারিয়ে শিরোপা ঘরের তুলল আর্জেন্টিনার বোকা জুনিয়র্স।

সৌদি আরবের রিয়াদে মঙ্গলবার (১৪ ডিসেম্বর) রাতে ম্যারাডোনা কাপে ৯০ মিনিটের মূল লড়াই শেষ হয় ১-১ সমতায়। পরে টাইব্রেকারে ৪-২ গোলে ম‍্যাচ জিতে নেয় বোকা।

সময়টা ভালো কাটছে না বার্সেলোনার। চ্যাম্পিয়নস লিগ থেকে অবনমন ঘটে নেমে গেছে ইউরোপা লিগে। ঘরোয়া লিগেও অষ্টম অবস্থানে বার্সা। সব মিলিয়ে বেশ বাজে সময়ই কাটছে কাতালান ক্লাবটির। এর মধ্যে আবার প্রীতি টুর্নামেন্ট আয়োজন করে সেখানেও হার।

যদিও বোকা জুনিয়র্সের বিপক্ষে শুরু থেকেই আক্রমণাত্ম ফুটবল খেলতে থাকে বার্সা। প্রথমার্ধে ডি-বক্সের বাইরে থেকে গোলের চেষ্টা করেন রিকি পুজ, দানি আলভেজরা। কিন্তু দেখা মেলেনি গোলের। রক্ষণে বেশি মনোযোগ দেওয়া বোকা সুযোগ পেয়েই প্রতি-আক্রমণে উঠে বার্সাকে ভিতি ছড়াচ্ছিল। প্রথমার্ধের শেষ দিকে তাদের দারুণ একটি আক্রমণ ঠেকিয়ে দেন বার্সেলোনা গোলরক্ষক নেতো।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমেই লিড নেয় বার্সেলোনা। ৫০তম মিনিটের মাথায় ফাররান হুফগ্লার গোলে লিড নেয় বার্সা। দানি আলভেজের ক্রস ফিলিপ কুতিনহোর গায়ে লেগে বল যায় ফাররানের কাছে। দারুণ টার্নে জায়গা করে নিয়ে চমৎকার ফিনিশিংয়ে খুঁজে নেন জাল। এরপর ৭৭ মিনিটে সমতা ফেরায় বোকা জুনিয়র্স। ফাব্রার নিচু ক্রসে খুব কাছ থেকে বল জালে পাঠান এসেকিয়েল সেবায়োস।

নির্ধারিত ৯০ মিনিট শেষ হয় ১-১ গোলের সমতায়। এরপর ম্যাচ গড়ায় টাইব্রেকারে। যেখানে বার্সাকে ৪-২ ব্যবধানে হারিয়ে শিরোপা জিতে নেয় বোকা জুনিয়র্স। টাইব্রেকারে একটি শট ঠেকিয়ে বোকার জয়ে বড় অবদান রাখেন গোলরক্ষক অগাস্তিন রসি। বোকার হয়ে টানা চার শটে গোল করেন মার্কোস রোহো, সেবায়োস, ক্রিস্টইয়ান পাভোন ও অ্যারন মোলিনাস। বার্সেলোনার হয়ে প্রথম দুই শটে গোল করেন আলভেজ ও ফাররান। এরপর ম্যাথিউসের শট ঠেকিয়ে দেন রসি। গিলেম হাইমে শট রাখতে পারেননি লক্ষ‍্যে।

বিজ্ঞাপন

এতেই প্রথমবারের মতো আয়োজিত ম্যারাডোনা কাপের মুকুট পরল তার দেশের ক্লাব বোকা জুনিয়র্স।

সারাবাংলা/এসএস

টপ নিউজ বার্সেলোনা বনাম বোকা জুনিয়র্স বার্সেলোনার হার ম্যারাডোনা কাপ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর