Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এক ম্যাচ হাতে রেখে সিরিজ জয় পাকিস্তানের

স্পোর্টস ডেস্ক
১৫ ডিসেম্বর ২০২১ ০৮:৪৯

সিরিজ বাঁচাতে পাকিস্তানের বিপক্ষে শেষ ওভারে উইন্ডিজের দরকার ছিল ২৩ রান। হারিস রউফের এক ওভারে ২৩ রান নেওয়াটা অনেকটা অসম্ভবই বলা চলে তবুও লড়াইটা চালিয়ে গেছেন রোমারিও শেফার্ড। কিন্তু শেষ পর্যন্ত ২০তম ওভার থেকে ১৩ রান তুলতে পেরেছিলেন তিনি আর এতেই পাকিস্তানের কাছে ৯ রানে হারে ওয়েস্ট ইন্ডিজ। এই জয়ে এক ম্যাচ হাতে রেখেই তিন ম্যাচ সিরিজ জিতে নিয়েছে পাকিস্তান।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) করাচিতে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৯ রানে জিতেছে পাকিস্তান। ১৭৩ রানের লক্ষ্য দিয়ে ক্যারিবিয়ানদের তারা থামিয়ে দিয়েছে ১৬৩ রানে।

বিজ্ঞাপন

শুরু থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা উইন্ডিজের হাল ধরেন ব্রেন্ডন কিং। অন্যরা রান তুলতে না পারলেও এক প্রান্ত থেকে ৪৩ বলে ৬৭ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন এই ওপেনার। তার লড়াইয়ের পর শেষ ১৮ বলে ওয়েস্ট ইন্ডিজের দরকার ছিল ৪২ রান, হাতে তখন কেবল দুই উইকেট। সেখান থেকে দ্রুত রান তুলে ব্যবধান কমাতে থাকেন শেফার্ড। শেষ ওভারে যখন দরকার ২৩ রান প্রথম বলেই জীবন পান তিনি। পরের তিন বলের মধ্যে মারেন একটি করে ছক্কা ও চার। কিন্তু শেষ দুই বলে ১১ রানের সমীকরণ আর মেলাতে পারেননি তিনি।

১৯ বলে দুই ছক্কা আর চারে শেফার্ড অপরাজিত থাকেন ৩৫ রান করে। এতেই উইন্ডিজ থামে ১৬৩ রানে। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন শাহিন শাহ আফ্রিদ। এছাড়া দুটি করে উইকেট নেন মোহাম্মদ নেওয়াজ, ওয়াসিম জুনিয়র এবং হারিস রউফ।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে ভালো শুরু পেলেও বড় ইনিংস খেলতে পারেননি মোহাম্মদ রিজওয়ান, হায়দার আলীরা। দলের হয়ে সর্বোচ্চ ৩৮ রান আসে রিজওয়ানের ব্যাট থেকে। এছাড়া হায়দার আলী ৩১ আর ইফতেখার আহমেদ করেন ৩২ রান। শেষ দিকে ১২ বলে ২৮ রানের ক্যামিও ইনিংস খেলা শাদাব খান জেতেন ম্যাচ সেরার পুরস্কার। এতেই পাকিস্তানের সংগ্রহ নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৭২ রান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

দ্বিতীয় টি-টোয়েন্টি পাকিস্তান বনাম ওয়েস্ট ইন্ডিজ সিরিজ জয় পাকিস্তানের

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর