Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ওয়ার্নারের আক্ষেপ লাবুশেনের অপেক্ষা, প্রথম দিন অস্ট্রেলিয়ার


১৬ ডিসেম্বর ২০২১ ২১:৪৬

অ্যাডিলেডে গোলাপি বলে দিবারাত্রির টেস্ট শুরুর কয়েক ঘণ্টা আগে বড় একটা দুঃসংবাদই পেয়েছে অস্ট্রেলিয়া। করোনা পজিটিভ ব্যাক্তির কাছাকাছি যাওয়াতে খেলতে পারছেন না নিয়মিত অধিনায়ক প্যাট কামিন্স। তবে নিয়মিত অধিনায়ককে ছাড়া টেস্টের শুরুটা দারুণই হলো অজিদের। আগে ব্যাটিংয়ে নেমে ২ উইকেটে ২২১ রান তুলে প্রথম দিনের খেলা শেষ করেছে অস্ট্রেলিয়া।

তাতে বলে দেওয়াই যায় অ্যাশেজের দ্বিতীয় টেস্টের প্রথম দিনটা পুরোপুরি অস্ট্রেলিয়া। দারুণ এক ইনিংস খেলে এতে বড় ভূমিকা ডেভিড ওয়ার্নারের। তবে তাতে অজি ওপেনার হয়তো পুরোপুরি খুশি নন! কয়েক দিনের ব্যবধানে যে হাতছাড়া করলেন দ্বিতীয় টেস্ট সেঞ্চুরি। ব্রিসবানে সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে আউট হয়েছিলেন ৯৪ রান করে। আজ সেঞ্চুরির আরেকটু কাছে গিয়েও ফিরতে হয়েছে হতাশ হয়ে। ব্যক্তিগত ৯৫ রানের মাথায় আউট হয়েছেন অজি তারকা। ওয়ার্নারের ৫ রানের আক্ষেপের দিনটা সেঞ্চুরি অপেক্ষায় শেষ হয়েছে মার্নাস লাবুশেনের। প্রথম দিন শেষে ৯৫ রানে অপরাজিত তিনি।

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) অ্যাডিলেড ওভালে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নামা অস্ট্রেলিয়ার শুরুটা অবশ্য ভালো হয়নি। প্রথম টেস্টের মতো আবারও স্কোর বড় করতে ব্যর্থ মার্কাস হ্যারিস। ২৮ বল খেলে ৩ রান করে যখন উইকেটের পেছনে জস বাটলারের দুর্দান্ত এক ক্যাচ হলেন তখন অস্ট্রেলিয়ার দলীয় রান ৪। তবে শুরুর এই ধাক্কাটা পরে বুঝতেই দিল না ওয়ার্নার-লাবুশেন জুটি। দ্বিতীয় উইকেট জুটিতে ১৭২ রানের জুটি গড়েন দুজন।

দলীয় ১৭৬ রানের মাথায় ওয়ার্নারের সেঞ্চুরি মিসের মাধ্যমে ভাঙে এই জুটি। বেন স্টোকসের বলে স্টুয়াট ব্রডের দারুণ এক ক্যাচ হওয়ার আগে ৯৫ রান করতে ১৬৭ বল খেলেছেন ওয়ার্নার। তার ইনিংসে চারের মার ১১টি, ছক্কা নেই।

ভারপ্রাপ্ত অধিনায়ক স্টিভেন স্মিথকে সঙ্গে নিয়ে দিনের বাকি সময়ে আর বিপদ হতে দেননি লাবুশেন। দিন শেষে ৯৫ রানে অপরাজিত থাকা লাবুশেন ২৭৫ বলের ইনিংসে চার মেরেছেন ৭টি, ছক্কা নেই। স্মিথ ৭২ বল খেলে ২টি চারের সাহায্যে ১৮ রান তুলে অপরাজিত।

অ্যাশেজ ডেভিড ওয়ার্নার প্যাট কামিন্স মার্নাস লাবুশেন স্টিভেন স্মিথ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর