Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নাইমের সেঞ্চুরিতে প্রথম দিন উত্তরাঞ্চলের


১৯ ডিসেম্বর ২০২১ ১৮:৩১

টস হেরে ব্যাটিং করতে নেমে উত্তরাঞ্চলের দুই ওপেনার রানের খাতা খুলতে পারেননি। তিনে নেমে ব্যর্থ জুনায়েদ সিদ্দিকিও। তবুও দিনটা উত্তরাঞ্চলের। তারপর দুর্দান্ত ব্যাটিং-ই যে করলেন নাইম ইসলাম, মার্শাল আইয়ুব, মাহিদুল ইসলাম অঙ্কন। বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) দ্বিতীয় রাউন্ডে দক্ষিণাঞ্চলের বিপক্ষে ৪ উইকেটে ২৪৬ রান তুলে প্রথম দিন শেষ করেছে উত্তরাঞ্চল। দারুণ এক সেঞ্চুরি করে অপরাজিত আছেন অভিজ্ঞ নাইম ইসলাম।

রোববার (১৮ ডিসেম্বর) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন দক্ষিণাঞ্চলের অধিনায়ক ফরহাদ রেজা। এরপর নতুন বলে স্পিনেই ছোবল হানে দক্ষিণাঞ্চল। উত্তরাঞ্চলের দুই তরুণ ওপেনার তানজিদ হাসান তামিম ও পারভেজ হোসেন ইমনকে দাঁড়াতেই দেননি দক্ষিণাঞ্চলের স্পিনার নাহিদুল ইসলাম। দুজনকেই ফিরিয়েছেন রানের খাতা খোলার আগেই।

খানিক বাদে তিনে নামা জুনায়েদ সিদ্দিকিকে ফেরান আরেক স্পিনার নাসুম আহমেদ। নতুন বলে দক্ষিণাঞ্চলের স্পিন দাপট শেষ হয়েছে সেখানেই। এরপর অধিনায়ক মার্শাল আইয়ুবকে সঙ্গে নিয়ে চতুর্থ উইকেটে দারুণ এক জুটি গড়ে তোলেন নাইম।

বাংলাদেশের হয়ে ৮টি টেস্ট, ৫৯টি ওয়ানডে ও ১০টি টি-টোয়েন্টি খেলা নাইম জাতীয় দলের বাইরে ২০১৪ সাল থেকে। তবে সম্প্রতি সময়ে ঘরোয়া ক্রিকেটে নিয়মিত পারফরমার ৩৪ বছর বয়সী ক্রিকেটার। আজও ব্যাট হাসল তার। দলের বিপদে মার্শাল আইয়ুবের সঙ্গে চতুর্থ উইকেটে তোলেন ৯০ রান। আইয়ুব ৭৩ বলে ৪৭ রান করে ফিরলে এই জুটি ভাঙে। তারপর আর উইকেট পায়নি দক্ষিণাঞ্চল। মাহিদুল ইসলাম অঙ্কনকে সঙ্গে নিয়ে দিনের বাকিটা কাটিয়ে দিয়েছেন নাইম।

৪ উইকেটে উত্তরাঞ্চলের ২৪৬ রানে দিন শেষ করার সময় ১২৬ রানে অপরাজিত ছিলেন নাইম। তার ২৯৭ বলের ইনিংসটিতে চারের মার ১৪টি, ছক্কা ১টি। অপর প্রান্তে ১৩৪ বল খেলে ৪টি চারের সাহায্যে ৫৩ রান করে অপরাজিত অঙ্কন।

নাইম ইসলাম বাংলাদেশ ক্রিকেট বাংলাদেশ ক্রিকেট লিগ বিসিএল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর